এমপি পুত্রের বিরুদ্ধে মে দিবস পালনে বাধার অভিযোগ

নিজস্ব প্রতিবেদক, পাবনা
 | প্রকাশিত : ০২ মে ২০১৯, ২২:৫৭

মে দিবসে শ্রমিক সংঠনের অনুষ্ঠান পণ্ড করে দেয়ার অভিযোগ উঠেছে পাবনার ঈশ্বরদী উপজেলা যুবলীগ সভাপতি ও সাবেক ভূমিমন্ত্রী শামসুর রহমান শরীফ এমপির পুত্র শিরহান শরীফ তমালের বিরুদ্ধে।

বৃহস্পতিবার দুপুরে পাবনা প্রেসক্লাব মিলনায়তনে সংবাদ সম্মেলনে এরকম নানা অভিযোগ তুলেন অটোরিকশা-অটোটেম্পো পরিবহন শ্রমিক ফেডারেশনের কেন্দ্রীয় সাধারণ সম্পাদক গোলাম ফারুক।

সংবাদ সম্মেলনে লিখিত বক্তব্যে গোলাম ফারুক জানান, অটোরিকশা, টেম্পো শ্রমিকদের অধিকার আদায়ে সারাদেশের মত পাবনাতেও অটোরিকশা-অটোটেম্পো-মিশুক শ্রমিক ইউনিয়ন নামে নির্বাচিত কমিটির মাধ্যমে পরিচালিত হয়ে আসছিল। তবে, দীর্ঘদিন ধরে ঈশ্বরদীসহ পাবনা জেলার বিভিন্ন স্থানে ইউনিয়নের অফিস ও টেম্পো স্ট্যান্ডগুলো স্থানীয় চাঁদাবাজরা দখল করে জোরপূর্বক শ্রমিকদের কাছ থেকে চাঁদা আদায় করে আসছে। চাঁদাবাজদের অত্যাচারে দরিদ্র শ্রমিকরা অতিষ্ঠ হয়ে পড়েছে।

গোলাম ফারুক আরো জানান, স্থানীয় শ্রমিকদের অধিকার আদায়ের দিন পালনে গত বুধবার মে দিবসে কেন্দ্রীয় কর্মসূচি নেয়া হয় ঈশ্বরদীতে। কিন্তু মঙ্গলবার বিকালে শোভাযাত্রা ও কর্মসূচির প্রস্তুতিকালে এমপি পুত্র শিরহান শরীফ তমালের নেতৃত্বে একটি দল হামলা করে ফেডারেশন ও স্থানীয় শ্রমিক ইউনিয়নের সাইনবোর্ড ভেঙে ফেলে এবং মে দিবসের কর্মসূচি পালন না করতে হুমকি দেয়। তারা শ্রমিকদের বাড়ি বাড়ি গিয়ে খোঁজ করে প্রাণনাশের হুমকি দেয়। প্রাণ ভয়ে শ্রমিক ফেডারেশন নেতারা কর্মসূচি পালন করতে পারেনি।

এ ব্যাপারে ঈশ্বরদী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা বাহাউদ্দিন ফারুকী বলেন, মে দিবস পালনে বাধার বিষয়ে কোন লিখিত অভিযোগ পাওয়া যায়নি। অভিযোগ পেলে ব্যবস্থা নেয়া হবে।

অভিযোগ সম্পর্কে বৃহস্পতিবার বিকালে উপজেলা যুবলীগ সভাপতি শিরহান শরীফ তমালের ব্যক্তিগত মুঠোফোনে একাধিকবার যোগাযোগ করা হলেও তিনি ফোন রিসিভ করেননি।

(ঢাকাটাইমস/২মে/এলএ)

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :