বিবৃ‌তি না দিয়ে মানুষের পা‌শে দাঁড়ান: বিএনপিকে হাছান

নিজস্ব প্রতিবেদক, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ০৩ মে ২০১৯, ১৪:৪৪
হাছান মাহমুদ (ফাইল ছবি)

বিবৃ‌তির ম‌ধ্যে সীমাবদ্ধ না থে‌কে দুর্যোগের সময় মানু‌ষের পাশে দাঁড়াতে বিএনপির প্রতি আহ্বান জানিয়েছেন তথ্যমন্ত্রী হাছান মাহমুদ।

তিনি ব‌লেন, ‘দু‌র্যোগ নি‌য়ে বিএন‌পি লোক দেখা‌নো বিবৃতির ম‌ধ্যে সীমাবদ্ধ আছে। বিবৃ‌তির ম‌ধ্যে সীমাবদ্ধ না থে‌কে দুর্যোগ মোকাবিলায় মানু‌ষের পা‌শে এসে দাঁড়ান।’

শুক্রবার দুপুরে রাজধানীর ধানমন্ডিতে আওয়ামী লীগ সভাপতির রাজনৈতিক কার্যালয়ে সংবাদ সম্মেলনে এসব কথা বলেন তিনি।

বঙ্গোপসাগরে সৃষ্ট ঘূর্ণিঝড় ‘ফণী’ সকালে ভারতের ওড়িষা রাজ্যের পুরি উপকূলে আঘাত হানে। ২১০ কিলোমিটার বাতাসের গতিবেগ নিয়ে ওড়িশা উপকূলে আঘাত হানে ফণী। ইতোমধ্যে ঘূর্ণিঝড়ের ছোবলে ওড়িষায় পাঁচজনের প্রাণহাণির খবর পাওয়া গেছে।

প্রলয়ণকারী এই ঘূর্ণিঝড়টি ওড়িষা ছাড়াও অন্ধ্র প্রদেশ ও পশ্চিমবঙ্গেও আঘাত হানবে। সন্ধ্যার দিকে এটি বাংলাদেশের উপকূলে আঘাত হানতে পারে বলে আবহাওয়ার পূর্বাভাসে বলা হয়েছে।

ঘূর্ণিঝড় ‘ফণী’র ক্ষয়ক্ষতি কমাতে বাংলাদেশ প্রস্তুত রয়েছে বলে সরকারের পক্ষ থেকে জানানো হলেও বিএনপি নেতা রিজভীর দাবি প্রলয়ংকরী দুর্যোগের আলামত সুস্পষ্ট হলেও সরকার তা মোকাবিলা করতে কোনো প্রস্তুতি গ্রহণ করেনি।

রিজভীর বক্তব্যের জবাবে তথ্যমন্ত্রী হাছান মাহমুদ ব‌লেন, বিএনপির অভ্যাস সব সময় অপরাজনী‌তি করা। তারা ঘূ‌র্ণিঝড় নি‌য়েও নোংরা রাজনীতি কর‌ছে।

এ সময় সিঙ্গাপুরে চিকিৎসাধীন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদেরকে নিয়েও কথা বলেন তথ্যমন্ত্রী। বলেন, ‘সেতুমন্ত্রী ওবায়দুল কাদের এখন সম্পূর্ণ সুস্থ। শিগগিরই তিনি দেশে ফিরবেন।’

পদ্মা‌সেতু ও কর্ণফু‌লী টা‌নেল প্রয়োজন নেই বলে মির্জা ফখরুল ইসলা‌ম যে বক্তব্য দিয়েছেন সে প্রসঙ্গেও কথা বলেন হাছান মাহমুদ। ব‌লেন, ‘তার বক্ত‌ব্য দিয়ে এটাই প্রমাণ হয় যে তারা দে‌শের উন্নয়ন ও অগ্রগ‌তি চায় না। এ দু‌’টি প্রকল্প হ‌চ্ছে জা‌তির গ‌র্বের প্রকল্প। বি‌ভিন্ন সমীক্ষায় দেখা গেছে এ দু‌’টি প্রকল্প বাস্তবায়ন হ‌লে অর্থ‌নৈ‌তিক প্রবৃ‌দ্ধি বাড়‌বে। কর্ণফু‌লী টা‌নেল হ‌লো এ‌শিয়ার সর্বপ্রথম টা‌নেল।

ঢাকাটাইমস/৩মে/এমআর

সংবাদটি শেয়ার করুন

রাজনীতি বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :