ট্রলারের ধাক্কায় স্পিডবোট ডুবি, দুই লাশ উদ্ধার

প্রকাশ | ০৪ মে ২০১৯, ১৪:৪০ | আপডেট: ০৪ মে ২০১৯, ১৪:৪২

মাদারীপুর প্রতিবেদক, ঢাকাটাইমস

ঘূর্ণিঝড় ফণীর নিষেধাজ্ঞা অমান্য করে শিমুলিয়া-কাঁঠালবাড়ি রুটে স্পিডবোট চালাতে গিয়ে ট্রলারের ধাক্কায় নিখোঁজ দুই স্পিডবোট যাত্রীর মরদেহ উদ্ধার করা হয়েছে। নিখোঁজের দুই দিন পর শনিবার বেলা ১২টার দিকে দুই যাত্রীর মৃতদেহ উদ্ধার করে পুলিশ ও ফায়ার সার্ভিস। এ নিয়ে ওই ঘটনায় মোট তিনজনের মৃত্যু হলো।

শনিবার যাদের মরদেহ উদ্ধার করা হয়েছে তারা হলেন- মাদারীপুরের শিবচর উপজেলার দত্তপাড়া ইউনিয়নের খাড়াকান্দি গ্রামের ইমরান ফরাজীর ছেলে আমির হামজা (৬) এবং বরিশালের বানরীপাড়ার লবনছাড়া গ্রামের আব্দুর রহমানের ছেলে মিরাজ হোসেন (২০)।

পুলিশ জানান, গত বৃহস্পতিবার রাত সাড়ে আটটার দিকে শিমুলিয়া ঘাট থেকে ২০ জন যাত্রী নিয়ে আল-আমিন নামে এক স্পিডবোট  চালক কাঁঠালবাড়ি ঘাটের উদ্দেশ্যে রওনা হয়। স্পিডবোটটি কাঁঠালবাড়ি ৪নং ফেরিঘাট এলাকায় আসলে বিপরীত দিক থেকে আসা একটি ট্রলারের সঙ্গে মুখোমুখি ধাক্কা লাগে। এতে স্পিডবোটটি ডুবে অন্তত চার যাত্রী আহত হয়। আহতদের মধ্যে তিনজনকে শিবচর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করা হলে মুরাদ (২৫) নামে একজন চিকিৎসাধীন অবস্থায় মারা যায়। এছাড়াও স্পিডবোট ডুবির সময় আমির হামজা ও মিরাজ হোসেন নামে দুইজন নিখোঁজ থাকেন।

অনেক খোঁজাখুঁজির পর শনিবার বেলা ১১টার দিকে কাঁঠালবাড়ি চর থেকে শিশু আমির হামজার মৃতদেহ ও ১২টার দিকে চরজানাজাতচর থেকে সিরাজ হোসেনের মৃতদেহ উদ্ধার করে শিবচর থানা পুলিশ ও ফায়ার সার্ভিসের কর্র্মীরা। পরে নিহতের পরিবারের কাছে মৃতদেহ বুঝিয়ে দেয়া হয়।

শিবচর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. জাকির হোসেন জানান, পরিবারের আবেদনের প্রেক্ষিতে মরদেহ দুটি তাদের পরিবারের কাছে হস্তান্তর করা হয়েছে।

ঢাকাটাইমস/৪মে/প্রতিনিধি/এমআর