পিরোজপুরে সাইক্লোন শেল্টারে বরযাত্রীসহ নবদম্পতি

সৈয়দ মাহফুজ রহমান, পিরোজপুর
 | প্রকাশিত : ০৪ মে ২০১৯, ১৯:২৭

পিরোজপুরের ভাণ্ডারিয়া উপজেলার কচা নদী সংলগ্ন ১৯নং চরখালী সরকারি প্রাথমিক বিদ্যালয় কাম সাইক্লোন শেল্টারে আশ্রয় নিয়ে রাত্রি যাপন করেন নবদম্পতি এবং ৬০ বরযাত্রী। এছাড়া সাইক্লোন শেল্টারে আশ্রয় নেন স্থানীয় বিভিন্ন শ্রেণি-পেশার অন্তত দুই থেকে আড়াইশ মানুষ। শনিবার সকালে সাইক্লোন শেল্টারটিতে গিয়ে এমনটি দৃশ্যই চোখে পড়ে।

সাইক্লোন শেল্টারে অবস্থান নেয়া বর পিরোজপুর জেলা সদরের গার্মেন্টস ব্যবসায়ী শফিকুল ইসলাম জানান, শুক্রবার দুপুরে পিরোজপুর থেকে একটি বাস ও একটি মাইক্রোবাসে প্রায় ৬০ জন বরযাত্রী নিয়ে জেলার মঠবাড়িয়া উপজেলার মিরুখালী গ্রামের বাদুরায় বিয়ের অনুষ্ঠান শেষ করে পিরোজপুরে ফিরতে সন্ধ্যা নেমে যায়। ফেরার পথে চরখালী ফেরি ঘাটে পৌঁছালে ফেরি কর্তৃপক্ষ নদী উত্তাল থাকায় ফেরি চলাচল বন্ধ করে দেয়।

প্রবল ঝড় হাওয়া ও বৃষ্টির কারণে ফেরীঘাট সংলগ্ন চরখালী-মঠবাড়িয়া সড়ক সংলগ্ন ১৯নং চরখালি সরকারি প্রাথমিক বিদ্যালয় কাম সাইক্লোন শেল্টারে রাত্রি যাপন করি।

শনিবার সকালে উপজেলার বিভিন্ন এলাকায় বেলা বাড়ার সাথে সাথে আশ্রয় নেয়া মানুষগুলো তাদের গন্তব্যে যেতে শুরু করেন।

স্থানীয়রা জানায়, সিডর-আইলার মতো ঝড় মোকাবেলার পর থেকে সরকার, স্থানীয় প্রশাসনের ব্যাপক প্রচারণা ও সাধারণ মানুষের সতর্কতায় বড় কোন দুর্ঘটনা ঘটেনি। এর আগে সমুদ্রে মাছ শিকারে যাওয়া জেলেরা বেশি ক্ষতির শিকার হতো। তারাও আবহাওয়া সংকেত পেয়ে মাছ শিকারে যায়নি।

ভাণ্ডারিয়া উপজেলা নির্বাহী কর্মকর্তা নাজমুল আলম জানান, ‘নবাগত উপজেলা চেয়ারম্যান মিরাজুল ইসলাম দুর্যোগ মোকাবিলায় সাইক্লোন শেল্টারে আশ্রয় নেয়া জনসাধারণের জন্য ব্যক্তিগতভাবে ১৬শ কেজি চিরা, ২০০ কেজি গুড়, ১০০ বান্ডিল মোমবাতি এবং গ্যাসলাইট বিতরণ করেছেন।

(ঢাকাটাইমস/৪মে/এলএ)

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :