ইতালিতে অল ইউরোপিয়ান বাংলা প্রেসক্লাবের বৈশাখী উৎসব

ইউরোপ ব্যুরো, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ০৪ মে ২০১৯, ২০:৪৬

প্রবাসে সাংবাদিকদের পরিবার ‘অল ইউরোপিয়ান বাংলা প্রেসক্লাব-আয়েবাপিসি’র আয়োজনে ইতালির রোমে খোলা মাঠে অনুষ্ঠিত হলো বর্ণাঢ্য বৈশাখী উৎসব।

বাংলাদেশের ঐতিহ্য, কৃষ্টি ও সংস্কৃতি প্রবাসে ছড়িয়ে দিতে বৈশাখী উৎসবে প্রধান অতিথি ছিলেন ইতালিতে নিযুক্ত বাংলাদেশের রাষ্ট্রদূত আব্দুস সোবহান সিকদার এবং বিশেষ অতিথি ছিলেন এনটিভির পরিচালক মোস্তফা সারোয়ার বাবু।

এছাড়াও উপস্থিত ছিলেন প্রধানমন্ত্রী দপ্তর ও স্বাস্থ্য মন্ত্রণালয়ের সচিবসহ অন্যান্য সরকারী কর্মকর্তা এবং ইতালি আওয়ামী লীগের সাধারণ সম্পাদক হাসান ইকবাল, সহ-সভাপতি জসিমউদ্দিনসহ আরও অনেকে।

রাষ্ট্রদূত আব্দুস সোবহান সিকদার আয়োজকদের ধন্যবাদ জানিয়ে বলেন, ‘আগামী প্রজন্মকে বাংলার ঐতিহ্য, কৃষ্টি-সংস্কৃতি জানাতে এই আয়োজন ভূমিকা রাখবে পাশাপাশি বিদেশিদের কাছে দেশকে উপস্থাপন করছে। অন্যদিকে সাংবাদিকদের এমন আয়োজনে প্রবাসী বাংলাদেশিরা সার্বজনীন উৎসবের আনন্দ উপভোগ করার সুযোগ পাচ্ছে।’

অল ইউরোপিয়ান বাংলা প্রেসক্লাব’র সভাপতি মনিরুজ্জামান মনির, বাংলা প্রেসক্লাব ইতালির সভাপতি শাওন আহমেদ, সিনিয়র সহ-সভাপতি লাবন্য চৌধুরীসহ ইউরোপের অন্যান্য দেশের সাংবাদিক নেতারা উপস্থিত ছিলেন। এসময় অশুভ সব শক্তিকে পরাজিত করে সামনে এগিয়ে যাওয়ার বার্তা নিয়ে সাংবাদিক পরিবার আগামী দিনে সকলের শুভ কামনা করে।

বৈশাখী উৎসবে রোম এবং আশপাশের অঞ্চল থেকে নারী-পুরুষের সমাগমে বর্ণিল আয়োজন হয়ে ওঠে আনন্দময়। বাংলা প্রেসক্লাব, ইতালির সহযোগিতায় সকল শ্রেণির প্রবাসীরা যেন এক মিলন মেলায় পরিণত হয়। এসময় বাংলাদেশ সমিতি, বিভিন্ন নারী সংগঠন ও রোমের সামাজিক-আঞ্চলিক সংগঠন আয়োজনে অংশগ্রহণ করে।

বৈশাখী উৎসবে সাংস্কৃতিক অনুষ্ঠানে ইউরোপের কন্ঠশিল্পী শাহনাজ সুমি, আরন্যক ব্যান্ড, সঞ্চারী সংগীতায়ন, অর্পিতা সিকদারসহ অনেকে সঙ্গীত ও নৃত্য পরিবেশন করেন।

(ঢাকাটাইমস/৪মে/এলএ)

সংবাদটি শেয়ার করুন

প্রবাসের খবর বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :