নারীদের এগিয়ে নিতে একসঙ্গে কাজ করবে জেসিআই-সিটি আলো

নিজস্ব প্রতিবেদক, ঢাকাটাইমস
| আপডেট : ০৫ মে ২০১৯, ১০:৫১ | প্রকাশিত : ০৫ মে ২০১৯, ০৯:০৫

বিভিন্ন ক্ষেত্রে নারীদের সুযোগ সুবিধা দিতে সিটি ব্যাংকের বিশেষ ব্যবস্থা সিটি আলোর সঙ্গে সমঝোতা চুক্তি স্বাক্ষর করেছে নারীর ক্ষমতায়ন নিয়ে কাজ করা জেসিআই বাংলাদেশ। সিটি আলো সেন্টারে এ চুক্তি স্বাক্ষরিত হয়।

এই চুক্তির আওতায় জেসিআই বাংলাদেশ এবং সিটি আলো বিভিন্ন ধরনের কর্মশালা, সেমিনারের এবং নানা ধরনের ট্রেনিং প্রদান করবে।

জেসিআই বাংলাদেশের বর্তমান সদস্য সংখ্যা প্রায় এক হাজার। আর তার মধ্যে ৪০% নারী। এ চুক্তির মাধ্যমে জেসিআইর নারী সদেস্যরা সিটি আলোর থেকে বেশ কিছু ব্যাংকিং সুবিধা পাবেন। তার মধ্যে প্রতি ব্যাচে দশজন নারী উদ্যোক্তাদের সম্মাননা ও স্বীকৃতি প্রদান, সিটি আলোর তিন ধরনের সেভিংস অ্যাকাউন্টের সুবিধা সমূহ উল্লেখযোগ্য। পাশাপাশি, জেসিআই বাংলাদেশও তাদের নানাবিধ কর্মসূচি সিটিআলো সেন্টারে আয়োজন করতে পারবেন এবং সিটি আলোর বিভিন্ন ইভেন্টে সহযোগিতা করবেন।

এক সংবাদ বিজ্ঞপ্তিতে জেসিআই জানায়, জেসিআই নারীর ক্ষমতায়নে দৃঢ় ভাবে বিশাস করে এবং এই সমঝোতা চুক্তি এতে নতুন মাইলফলক হিসাবে যুক্ত হলো।  এই চুক্তির মাধ্যমে জেসিআই বাংলাদেশ এবং সিটি ব্যাংক লিমিটেড উভয় প্রতিষ্ঠানেরই এক নতুন পথচলার শুরু হলো। 

জেসিআই বাংলাদেশের পক্ষে চুক্তিটি স্বাক্ষর করেন জেসিআই বাংলাদেশের ২০১৯ লোকাল প্রেসিডেন্ট জনাব ইরফান ইসলাম এবং সিটি আলোর পক্ষে চুক্তি স্বাক্ষর করেন সিটি ব্যাংক লিমিটেডের হেড অফ রিটেইল ব্যাংকিং জনাব অরূপ হায়দার। মিস সারাহ কামাল, ২০১৯ ন্যাশনাল এক্সিকিউটিভ ভাইস প্রেসিডেন্ট এবং ইরফান হক, ২০১৯ ন্যাশনাল সেক্রেটারি জেনারেল জেসিআই বাংলাদেশের পক্ষে উপস্থিত ছিলেন, অনুরূপ, মিস মারিয়াম জাভেদ জুহি, হেড অফ সিটি আলো, এবং মুর্শিদুল হাসান, অ্যাসোসিয়েট ম্যানেজার, সিটি আলো অনুষ্ঠানে উপস্থিত ছিলেন। চুক্তি স্বাক্ষর অনুষ্ঠানে আরো উপস্থিত ছিলেন জেসিআই বাংলাদেশের লোকাল অফিসার, লোকাল প্রেসিডেন্ট, পূর্ববর্তী ন্যাশনাল প্রেসিডেন্ট ফাইয়াজ আতিকুল ইসলাম, ন্যাশনাল ভাইস প্রেসিডেন্ট মিস ইসমাত জাহান, ন্যাশনাল ডিরেক্টর মাহামুদ উন নবী এবং মিস কানিজ ফাতেমা প্রমুখ।

সিটি ব্যাংকের পক্ষ থেকেও মিস নাসরিন আক্তার, ক্লাস্টার হেড, সাইফুল ইসলাম, হেড অফ ব্রাঞ্চ ব্যাংকিং প্রমুখ অতিথিবৃন্দ উপস্থিত ছিলেন।

ঢাকাটাইমস/০৫মে/ইএস

সংবাদটি শেয়ার করুন

অর্থনীতি বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :