পাঁচ লক্ষ রুপিতে দল পেল শচীনপুত্র

প্রকাশ | ০৫ মে ২০১৯, ১১:০৬

ক্রীড়া ডেস্ক, ঢাকাটাইমস

নিলামের অন্যতম প্রধান আকর্ষণ ছিল শচীন টেন্ডুলকারের পুত্র অর্জুন টেন্ডুলকার। শেষ পর্যন্ত ভিত্তি মূল্য, এক লক্ষ ভারতীয় রুপির ৫ গুণ দামে টি-টোয়েন্টি লিগে ফ্র্যাঞ্চাইজি পেলেন অর্জুন।

১৪ মে থেকে শুরু হতে চলা ভারতের মুম্বাই ক্রিকেট অ্যাসোসিয়েশনের টি-টোয়ন্টি লিগে আকাশ টাইগার্স মুম্বাই ওয়েস্টার্ন সাবার্সের হয়ে খেলতে দেখা যাবে অর্জুনকে। এর আগে অনূর্ধ্ব-১৯ ভারতীয় দলের হয়ে আনঅফিসিয়াল টেস্ট ম্যাচ খেলেছেন অর্জুন টেন্ডুলকার। লিগ চলবে ২৬ মে পর্যন্ত।

শনিবার নিলামে অলরাউন্ডারদের তালিকায় ছিলেন অর্জুন। নিলামে যাঁদের দিকে নজর ছিল তাঁদের মধ্যে অন্যতম ছিলেন অর্জুন টেন্ডুলকার। বেশ কয়েকটি দল তাঁকে নিতে রীতিমতো টানাটানি শুরু করে। অর্জুনের দল পাওয়ার ঘটনাটিও বেশ মনে রাখার মতো। আইপিএল নিলামের মতো প্রথমে শচীনপুত্রের জন্য তিন ফ্র্যাঞ্চাইজি নিলামের লড়াইয়ে ছিল। এরপর আকাশ টাইগার্স মুম্বাই ওয়েস্টার্ন সাবার্স ও ঈগল ঠান স্ট্রাইকার্স দুই দলই পাঁচ লক্ষ রুপি পর্যন্ত দর কষলে অপরচুনিটি টু ম্যাচ ব্যবহারের বিকল্প দেওয়া হয়। এই পদ্ধতিতে সর্বোচ্চ দর হাঁকানো দুই ফ্র্যাঞ্চাইজির নামের কার্ড একটি ব্যাগে রেখে নিলামের আয়োজকরা লটারির মাধ্যমে কোনও একটি ফ্রাঞ্চাইজির নাম বেছে নেন।

এর আগে মুম্বাই ক্রিকেট অ্যাসোসিয়েশনের এই নিলামে সুর্যকুমার যাদব, শিবম দুবে, সিদ্ধেষ লাড, পৃথ্বী শ, শ্রেয়াস আয়ারের মতো ক্রিকেটাররা তাঁদের পুরনো ফ্র্যাঞ্চাইজিতেই রিটেন হয়েছেন। ১৪ মে মুম্বাইয়ের ওয়াংখেড়ে স্টেডিয়ামে টুর্নামেন্টের পর্দা উঠতে চলেছে।

(ঢাকাটাইমস/৫ মে/এসইউএল)