সুনামগঞ্জে মেয়ে হত্যায় বাবার যাবজ্জীবন

সুনামগঞ্জ প্রতিবেদক, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ০৫ মে ২০১৯, ১৫:৩৫

সুনামগঞ্জে নিজের ছয় মাসের শিশু কন্যাকে হত্যার দায়ে মোস্তাক আহমদ চৌধুরী নামে এক ব্যক্তিকে যাবজ্জীবন কারাদণ্ড ও ১০হাজার টাকা জরিমানা দিয়েছেন আদালত। জরিমানা অনাদায়ে আরো দুই মাসের সশ্রম কারাদণ্ড দেয়া হয় তাকে।

রবিবার সকাল সাড়ে ১১টার সময় সুনামগঞ্জের অতিরিক্ত জেলা ও দায়রা জজ মোহাম্মদ আব্দুল্লাহ আল মামুন এ রায় ঘোষণা করেন।

আসামি মুস্তাক সুনামগঞ্জের জামালগঞ্জ উপজেলার জালল্লাবাদ গ্রামের মৃত আব্দুল মালিকের ছেলে।

রাষ্ট্র পক্ষে মামলা পরিচালনা করেন, অতিরিক্ত পাবলিক প্রসিকিউটর (এডিমনার পিপি) সোহেল আহমদ ছইল মিয়া এবং আসামি পক্ষে মামলা পরিচালনা করেন অ্যাডভোকেট মতিলাল দাস।

আদালত সূত্রে জানা যায়, ১৯৯৮সালের ২৩ নভেম্বর মুস্তাক সিলেট শহরের ঝর্নারপাড়স্থ বাবুলের কলোনি থেকে স্ত্রী চান বানু, ছয় মাসের শিশু কন্যা রিনা বেগম, দুই বছর বয়সের ছেলে সাইদুর রহমান এবং ছয় বছরের মেয়ে খুদেজাকে গ্রামের বাড়ি সুনামগঞ্জের জামালগঞ্জ উপজেলার জালল্লাবাদে নিয়ে যাওয়ার কথা বলে রওনা দেন।

মুস্তাক সুনামগঞ্জ থেকে লঞ্চ যোগে বাড়ি না গিয়ে স্ত্রী-সন্তানদের নিয়ে পায়ে হেঁটে যেতে থাকেন। এক পর্যায়ে সুনামগঞ্জ সদর উপজেলার গৌরারং হয়ে একই উপজেলার বেরাজালী গ্রামের পাশে পৌঁছলে রাত নয়টা বেজে যায়। তখন মুস্তাক স্ত্রী চান বানু, ছেলে সাইদুর, মেয়ে খুদেজা ও রিনা বেগমকে উপর্যুপরি ছুরিকাঘাত করতে থাকেন। এ সময় স্ত্রী-সন্তানদের চিৎকার শুনে আশপাশের লোকজন এগিয়ে গেলে ঘাতক বাবা মুস্তাক অন্ধকারে পালিয়ে যান। এ সময় ঘটনাস্থলেই ছোট মেয়ে রিনা মারা যায়। খবর পেয়ে সুনামগঞ্জ সদর থানা পুলিশ নিহত রিনার সুরতহাল তৈরি করে এবং আহতদের সুনামগঞ্জ হাসপাতালে ভর্তি করে৷ওই দিন রাতে এ ঘটনায় স্ত্রী চান বানু বাদী হয়ে স্বামী মোস্তাক আহমদ চৌধুরী ওরফে মুস্তাকীমকে আসামি করে সুনামগঞ্জ সদর থানায় মামলা দায়ের করেন।

পুলিশ তদন্ত শেষে মুস্তাকীমের বিরুদ্ধে আদালতে চার্জশিট দাখিল করে।

ঢাকাটাইমস/০৫মে/ইএস

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :