মন্টু আউট, গণফোরামের সাধারণ সম্পাদক রেজা কিবরিয়া

নিজস্ব প্রতিবেদক, ঢাকাটাইমস
| আপডেট : ০৫ মে ২০১৯, ১৭:১৫ | প্রকাশিত : ০৫ মে ২০১৯, ১৬:৪২
মোস্তফা মহসিন মন্টু (বামে) ও রেজা কিবরিয়া (ডানে)

দীর্ঘ আট বছর ধরে দায়িত্ব পালন করা মোস্তফা মহসিন মন্টুকে সরিয়ে গণফোরামের নতুন সাধারণ সম্পাদক করা হয়েছে অর্থনীতিবিদ ড. রেজা কিবরিয়াকে। আর সভাপতি হিসেবে পুনর্নিবার্চিত হয়েছেন ড. কামাল হোসেন।

রবিবার বিকালে জাতীয় প্রেসক্লাবে গণফোরামের নতুন কমিটি ঘোষণা করেন ড. কামাল।

গত নির্বাচনের আগে দলে যোগ নিয়ে জাতীয় ঐক্যফ্রন্টের হয়ে নির্বাচনে অংশ নেন অর্থনীতিবিদ রেজা কিবরিয়া। আওয়ামী লীগ সরকারের সাবেক অর্থমন্ত্রী এ এম এস কিবরিয়া ছেলে রেজা কিবরিয়া গণফোরামে যোগ দেয়ার পর থেকে সক্রিয় ভূমিকা রাখছেন।

কমিটিতে ড. কামাল সভাপতি হিসেবে পুননির্বাচিত হয়েছেন। নির্বাহী সভাপতি হয়েছেন অধ্যাপক আবু সায়ীদ ও সুব্রত চৌধুরী। একই সঙ্গে ১৩ সদস্যের সভাপতি পরিষদের নাম ঘোষণা করা হয়।

এর মধ্যে দল থেকে নির্বাচিত এমপি মোকাব্বির খান থাকলেও বিদায়ী সাধারণ সম্পাদক মোস্তফা মহসিন মন্টুর নাম নেই।

গত ২৬ এপ্রিল গণফোরামের বিশেষ কাউন্সিল অনুষ্ঠিত হয়। কাউন্সিলে উপস্থিত ছিলেন না মোস্তফা মোহসীন মন্টু। যদিও দলটির গঠনতন্ত্র অনুযায়ী তিন বছর পর কাউন্সিল হওয়ার কথা।

১৯৯২ সালে গণফোরাম গঠনের পর থেকে বিভিন্ন ব্যক্তি দলটির সাধারণ সম্পাদকের দায়িত্ব পালন করে। তারা হলেন আবুল মাল আবদুল মুহিত, প্রকৌশলী আবুল কাশেম, সাইফুদ্দিন আহমেদ মানিক, অ্যাডভোকেট সুব্রত চৌধুরী (ভারপ্রাপ্ত); সর্বশেষ ২০১১ সাল থেকে সাধারণ সম্পাদক হিসেবে দায়িত্ব পালন করে আসছেন মোস্তফা মোহসীন মন্টু।

(ঢাকাটাইমস/০৫মে/বিইউ/জেবি)

সংবাদটি শেয়ার করুন

রাজনীতি বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :