মোবাইল কোম্পনিগুলোর বকেয়া আদায়ে ব্যবস্থা নেয়ার সুপারিশ

নিজস্ব প্রতিবেদক, ঢাকাটাইমস
| আপডেট : ০৫ মে ২০১৯, ১৮:১৩ | প্রকাশিত : ০৫ মে ২০১৯, ১৭:৪২
ফাইল ছবি

ডাক, টেলিযোগাযোগ ও তথ্যপ্রযুক্তি মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির সভায় মোবাইল কোম্পনিগুলোর কাছে সরকারের বকেয়া পাওনা আদায়ের ব্যবস্থা নেয়ার সুপারিশ করা হয়েছে।

কমিটির সিনিয়র সদস্য রেজওয়ান আহাম্মদ তৌফিকের সভাপতিত্বে রবিবার সংসদ ভবনে অনুষ্ঠিত সভায় জানানো হয় দেশের চারটি মোবাইল কোম্পানির কাছে সরকারের ১৫ হাজার ৬০০ কোটি টাকা পাওনা রয়েছে।

কমিটির সদস্য তথ্য ও যোগাযোগ প্রযুক্তি বিভাগের প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলক, বেনজীর আহমদ, ফাহমী গোলন্দাজ বাবেল, আহমেদ ফিরোজ কবির, মো. নুরুল আমিন, মনিরা সুলতানা, জাকিয়া পারভীন খানম এবং অপরাজিতা হকসভায় অংশগ্রহণ করেন। এছাড়া বিশেষ আমন্ত্রণে ডাক, টেলিযোগাযোগ ও তথ্যপ্রযুক্তি মন্ত্রী মোস্তাফা জব্বার সভায় অংশ নেন।

সভায় ডাক, টেলিযোগাযোগ ও তথ্যপ্রযুক্তি মন্ত্রণালয়ের বিগত পাঁচ বছরের অর্জন ও আগামী পাঁচ বছরের কর্ম পরিকল্পনা গ্রহণ এবং মন্ত্রণালয়ের প্রধান ১০টি চ্যালেঞ্জ সম্পর্কে বিস্তারিত আলোচনা হয়।

কমিটি সারাদেশে নতুন প্রজন্মের সময়ের চাহিদার পরিপ্রেক্ষিতে জ্ঞানভিত্তিক প্রযুক্তিনির্ভর কর্মমুখী শিক্ষাব্যবস্থাসংক্রান্ত প্রকল্প গ্রহণের সুপারিশ করে। সভায় ডাক, টেলিযোগাযোগ ও তথ্যপ্রযুক্তি মন্ত্রণালয়ের আওতাধীন রুগ্ন প্রতিষ্ঠানগুলোকে লাভজনক প্রতিষ্ঠানে পরিনত করতে কার্যকর ব্যবস্থা গ্রহণের পরামর্শ দেয়া হয়।

ডাক, টেলিযোগাযোগ বিভাগের সচিব, তথ্যপ্রযুক্তি বিভাগের সচিব এবং বিভিন্ন সংস্থা প্রধানসহ মন্ত্রণালয় ও সংসদ সচিবালয়ের সংশ্লিষ্ট কর্মকর্তারা সভায় উপস্থিত ছিলেন।

(ঢাকাটাইমস/০৫মে/জেবি)

সংবাদটি শেয়ার করুন

বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি এর সর্বশেষ

এই বিভাগের সব খবর

শিরোনাম :