ঠাকুরগাঁওয়ে জমি নিয়ে সংঘর্ষ, আহত ৭

ঠাকুরগাঁও প্রতিনিধি, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ০৫ মে ২০১৯, ২২:১০

ঠাকুরগাঁওয়ে জমি নিয়ে সংখ্যালঘু পরিবারের লোকজনের সাথে মুসলিম পরিবারের লোকজনের সংঘর্ষে সাবেক ইউপি সদস্যসহ উভয় পক্ষের সাতজন আহত হয়েছেন। আহতরা বালিয়াডাঙ্গী উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে চিকিৎসা নিচ্ছেন।

রবিবার দুপুর ১২টার দিকে বালিয়াডাঙ্গী উপজেলার পাড়িয়া ইউনিয়নের চৌরঙ্গী বাজারের পার্শ্বে এ সংঘর্ষ হয়।

দুই পক্ষের পাল্টাপাল্টি অভিযোগ শুনে জানা গেছে, পাড়িয়া ইউনিয়নের চৌরঙ্গী বাজারের পার্শ্বে ১৫ শতক জমি নিয়ে চাকদহ গ্রামের বাবুল হোসেন ও ছোট সৌলা গ্রামের সাবেক ইউপি সদস্য লেদুরাম সিংহের দীর্ঘদিনের বিরোধ চলে আসছিল। গেল দু’মাস লেদুরাম ও তার লোকজন ওই জমিতে ঘর তুললে ভেঙে দেয় বাবুল হোসেনের লোকজন। রবিবার দুপুরে এবার বাবুল হোসেনের লোকজন ওই জমিতে ঘর তুলতে গেলে সংঘর্ষ বাঁধে। এতে বাবুল হোসেনের শ্বশুর আ. সালাম, স্ত্রী শান্তা আক্তার ও ভাতিজা শাকিল আহত হয়। অপরদিকে সাবেক ইউপি সদস্য লেদু রাম, তার ভাই ঝরেন চন্দ্র সিংহ, রমেশ চন্দ্র সিংহ, বিশ্বনাথ সিংহ আহত হয়।

সাবেক ইউপি সদস্য লেদুরাম জানান, আমার বাবার ক্রয় করা জমি আমি ৩৫ বছর ধরে আবাদ করে আসছি। কয়েকদিন হলো বাবুল হোসেনের লোকজন মালিকানা দাবি করলে বিষয়টি নিয়ে শালিসে বসার তারিখ নির্ধারণ করা হয়। তার আগেই বাবুল হোসেন ও তার শ্বশুর আ. সালাম ৭০/৮০ জন ভাড়াটে সন্ত্রাসী দিয়ে ওই জমিতে ঘর নির্মাণ করতে গেলে আমরা বাঁধা দিই। তাদের এলোপাথারি হামলায় আমরা চার ভাই গুরুতর আহত হয়েছি। তবে দীর্ঘ তিন ঘন্টা আমাদের হাসপাতালে আসতে দেয়নি প্রতিপক্ষের লোকজন। উপজেলা চেয়ারম্যানের সহযোগিতায় আমরা হাসপাতালে পৌঁছেছি।

বাবুল হোসেনের সাথে মোবাইল ফোনে যোগাযোগ করা না গেলেও হাসপাতালে তার শ্বশুর আ. সালাম জানান, জমির মালিক আমার মেয়ে ও জামাই। শালিসে বসার ভান করে সাবেক ইউপি সদস্য লেদুরাম ও তার ভাই সময় অতিবাহিত করে আসছিল। আজ জমিতে ঘর তুলতে গেলে তারা বাধা দেয়। এতে আমি আমার মেয়েসহ তিনজন আহত হই। তবে লেদুরামের লোকজনকে হাসপাতালে আসতে বাধা দিয়েছে এমন খবর জানা নেই তার।

উপজেলা চেয়ারম্যান আলী আসলাম জুয়েল বলেন, জমি নিয়ে মারপিটের পর হাসপাতালে আসতে বাধা দিচ্ছিল প্রতিপক্ষের লোকজন। এমন খবর পেয়ে লেদুরামের লোকজনকে আমি হাসপাতালে এনে ভর্তি করিয়েছি। দু’পক্ষের লোকজন সুস্থ হলে বিষয়টি বসা হবে।

বালিয়াডাঙ্গী হাসপাতালে আবাসিক মেডিকেল অফিসার ডা. মনিরুজ্জামান লিমন বলেন, দুপক্ষের পাঁচজন রোগীকে চিকিৎসা প্রদান করে হাসপাতালে ভর্তি করা হয়েছে। দু’জন চিকিৎসা নিয়ে বাড়িতে ফিরে গেছেন।

বালিয়াডাঙ্গী থানার ওসি মোসাব্বেরুল হক জানান, জমি নিয়ে মারপিটের ঘটনা শুনেছি। তবে দু’পক্ষের লোকজনের মধ্যে সন্ধ্যা পর্যন্ত কোন অভিযোগ থানায় করেনি। অভিযোগ পেলে বিষয়টি তদন্ত সাপেক্ষে প্রয়োজনীয় ব্যবস্থা নেয়া হবে।

(ঢাকাটাইমস/৫মে/এলএ)

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :