বাগেরহাটে চরে পুতে রাখা শিশুর লাশ উদ্ধার

বাগেরহাট প্রতিনিধি, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ০৫ মে ২০১৯, ২২:৫৫

বাগেরহাটে লামিয়া আক্তার ফারিয়া নামে খালের চরে পুতে রাখা ছয় বছর বয়সী এক শিশুর লাশ উদ্ধার করেছে পুলিশ। এসময় শিশুটিকে হত্যায় জড়িত থাকার সন্দেহে মিনহাজুল ইসলাম শোয়েব নামে এক তরুণকে আটক করা হয়।

রবিবার সন্ধ্যা সাতটার দিকে সদর উপজেলার গোটাপাড়া ইউনিয়নের পাতিলাখালী গ্রামের দিঘিরজান খালের চর থেকে লাশটি উদ্ধার করা হয়।

গ্রামবাসীর খবরে পুলিশ এসে শিশুটির লাশ উদ্ধার করে ময়নাতদন্তের জন্য সদর হাসপাতাল মর্গে পাঠিয়েছে।

শিশুটিকে ধর্ষণের পর শ্বাসরোধে হত্যা করা হয়ে থাকতে পারে বলে পুলিশ ও গ্রামবাসী ধারণা করছে।

শিশু ফারিয়া আক্তার সদর উপজেলার গোটাপাড়া ইউনিয়নের পাতিলাখালী গ্রামের ওমর আলী শেখের মেয়ে ও স্থানীয় কোন্ডলা বড়–বিবি দাখিল মাদ্রাসার শিশু শ্রেণির ছাত্রী ছিল।

আটক মিনহাজুল ইসলাম শোয়েব পিরোজপুর জেলার নামাজপুর গ্রামের নুরুল ইসলাম ওরফে ইমনের ছেলে। শোয়েব তার নানা বাড়ি পাতিলাখালী গ্রামে থেকে পড়ালেখা করছিল। সে চলতি শিক্ষাবর্ষে পাতিলাখালী মাধ্যমিক বিদ্যালয় থেকে এসএসসি পরীক্ষায় অংশ নিয়েছে। মিনহাজুল ইসলাম শোয়েব নিহত লামিয়া আক্তারের সম্পর্কে ভাগ্নে।

গোটাপাড়া ইউনিয়নের ৮নং ওয়ার্ডের ইউপি সদস্য মোল্লা হায়দার আলী রাতে ঢাকাটাইমসকে বলেন, ‘বিকাল ছয়টা থেকে পাতিলাখালী গ্রামের ওমর আলীর ছয় বছর বয়সী মেয়ে লামিয়াকে খুঁজে পাওয়া যাচ্ছিল না। এসময় এক প্রতিবেশী ওমর আলীর নাতি মিনহাজুল ইসলাম শোয়েবকে কোলে তুলে নিয়ে বাড়ির পাশের একটি খাল পার হতে দেখেছেন বলে জানালে স্থানীয় গ্রামবাসী তাকে খুঁজতে শুরু করে। গ্রামবাসী নিখোঁজ লামিয়া আক্তার ফারিয়াকে খুঁজতে নেমে বাড়ির পাশের দিঘিরজান খালের চরে পুতে রাখা অবস্থায় দেখতে পায়। এসময় গ্রামবাসী খালের পাড়ে একটি গর্ত খোড়াও দেখতে পেয়েছে। লাশটি লুকিয়ে ফেলতে সে ওই গর্ত খুড়ে রেখেছিল বলে ধারণা করছি। বাগেরহাটের পুলিশ সুপার পংকজ চন্দ্র রায় বলেন, বিকাল থেকে শিশু লামিয়া আক্তার ফারিয়াকে তার পরিবারের সদস্যরা দেখতে না পেয়ে খোঁজাখুঁজি শুরু করে। পরে স্থানীয় গ্রামবাসী শিশুটিকে খুঁজতে নেমে তাদের বাড়ির পাশের খালের চরে পুতে রাখা অবস্থায় লাশটি উদ্ধার করে। এই শিশুটিকে হত্যায় জড়িত থাকার সন্দেহে তার নিকট আত্মীয় শোয়েবকে আটক করা হয়েছে। শিশুটিকে ধর্ষণের পর শ্বাসরোধে হত্যা করা হয়ে থাকতে পারে বলে প্রাথমিকভাবে ধারণা করা হচ্ছে।

(ঢাকাটাইমস/৫মে/এলএ)

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :