জীবন সংশয়ে সুবীর নন্দী

বিনোদন প্রতিবেদক
 | প্রকাশিত : ০৬ মে ২০১৯, ০৯:৫৮

উন্নত চিকিৎসার জন্য ৩০ এপ্রিল সিঙ্গাপুর জেনারেল হাসপাতালে নেয়া হয় একুশে পদকপ্রাপ্ত বরেণ্য সংগীতশিল্পী সুবীর নন্দীকে। সেখানে এমআইসিইউতে তিনি চিকিৎসাধীন আছেন। কিন্তু উন্নত দেশের উন্নত চিকিৎসায় শিল্পীর শারীরিক অবস্থার কোনো উন্নতি হয়নি, বরং অবনতি হয়েছে। সিঙ্গাপুর জেনারেল হাসপাতালে শনিবার ও রবিবার পরপর দুদিন সুবীর নন্দীর হার্ট অ্যাটাক হয়।

গণমাধ্যমকে এ খবর জানান শিল্পীর মেয়ে ফাল্গুনী নন্দী। তিনি বলেন, ‘বাবার হার্টে চারটা স্টেন্ট পরানো হয়েছে।’ এর আগে গত ১৪ এপ্রিল অসুস্থ সুবীর নন্দীকে ঢাকার সম্মিলিত সামরিক হাসপাতালে (সিএমএইচ) ভর্তির কিছুক্ষণ পর তার প্রথম হার্ট অ্যাটাক হয়। সে সময় দ্রুত তাকে ওই হাসপাতালের আইসিইউতে লাইফ সাপোর্টে রাখা হয়। সেখানে ১৬ দিন চিকিৎসার পর প্রধানমন্ত্রী শেখ হাসিনার নির্দেশে শিল্পীকে নেয়া হয় সিঙ্গাপুরে।

বাংলাদেশ থেকে সুবীর নন্দীর চিকিৎসার বিষয়টি সমন্বয় করছেন জাতীয় বার্ন অ্যান্ড প্লাস্টিক সার্জারি ইনস্টিটিউটের জাতীয় সমন্বয়ক সামন্ত লাল সেন। সিঙ্গাপুর জেনারেল হাসপাতাল কর্তৃপক্ষের সঙ্গে তিনি সার্বক্ষণিক যোগাযোগ রাখছেন। সুবীর নন্দীর বর্তমান শারীরিক অবস্থা ভালো নয় উল্লেখ করে তিনি বলেন, ‘পরপর দুদিন হার্ট অ্যাটাক হওয়ার বিষয়টি গভীর উদ্বেগের। সুবীরের অবস্থা সংকটাপন্ন। চিকিৎসকরা চেষ্টা করে চলছেন।’

গত ১৪ এপ্রিল সিলেটে এক আত্মীয়ের বাড়িতে পহেলা বৈশাখের অনুষ্ঠান শেষে পরিবার নিয়ে ঢাকায় ফিরছিলেন গায়ক সুবীর নন্দী। ঢাকার কাছাকাছি আসলে ট্রেনের মধ্যে তিনি বমি করেন ও গলায় প্রচ- ব্যথা অনুভব করেন। বিমানবন্দর স্টেশনে নামিয়ে তাকে সিএমএইচে নেয়া হয়। এর কিছুক্ষণ পরই তিনি হার্ট অ্যাটাক করেন। এরপরই তাকে আইসিইউতে লাইফ সাপোর্টে রাখা হয়।

বরেণ্য এ গায়কের মেডিকেল ইতিহাস থেকে জানা যায়, তিনি বহুদিন ধরে দীর্ঘমেয়াদী কিডনি রোগে ভুগছেন। যার কারণে নিয়মিত ডায়ালাইসিস নিচ্ছিলেন। ২০১৩ সালে আমেরিকায় তার বাইপাস সার্জারি হয় এবং চলতি বছরের ফেব্রুয়ারিতে আবার এনজিওপ্লাস্টি করা হয়। বর্তমানে সিঙ্গাপুর জেনারেল হাসপাতালে জীবন সংশয়ে রয়েছেন দেশের খ্যাতিমান গায়ক সুবীর নন্দী।

ঢাকাটাইমস/৬ মে/এএইচ

সংবাদটি শেয়ার করুন

বিনোদন বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :