বিসিসিআইকে একহাত নিলেন শচীন

ক্রীড়া ডেস্ক, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ০৬ মে ২০১৯, ১১:০০

স্বার্থের সংঘাত ইস্যুতে ভারতীয় ক্রিকেট কন্ট্রোল বোর্ডকে (বিসিসিআই) কার্যত একহাত নিলেন মাস্টার ব্লাস্টার শচীন টেন্ডুলোর। ২০১৫ সালে বোর্ডের অ্যাডভাইজরি কমিটির সদস্য হিসেবে শচীনকে নিয়োগ করা হয়। কিন্তু ২০১৩ সাল থেকে আইপিএলে মুম্বাই ফ্র্যাঞ্চাইজির মেন্টর হিসেবে রয়েছেন শচীন টেন্ডুলকার। এরপরই বোর্ডের ওম্বুডসম্যান ডিকে জৈন নোটিস পাঠান শচীনকে। এমনকি ১৪টি পয়েন্টে শচীন সেই নোটিসের উত্তরও দেন।

এরপর শচীন এই গোটা ঘটনার জন্যই বোর্ডকে কাঠগড়ায় তুলেছেন। ডিকে জৈনকে চিঠির উত্তরে মাস্টার ব্লাস্টার ক্রিকেট অ্যাডভাইজরি কমিটির সদস্য হিসেবে শচীন-সৌরভ এবং লক্ষ্মণদের অবস্থান কী সেটা কমিটি অব অ্যাডমিনিস্ট্রেটর্স (সিওএ) প্রধান বিনোদ রাই এবং বোর্ড সিইও রাহুল জোহরির স্পষ্ট করা উচিত ছিল।

চিঠিতে কড়া ভাষায় শচীন লিখেছেন, ‘আন্তর্জাতিক ক্রিকেট থেকে অবসর নেওয়ার পরই ২০১৩ সালে আমি মুম্বাই ইন্ডিয়ান্সের আইকন হই। এরপর ২০১৫ সালে বিসিসিআই আমাকে ক্রিকেট অ্যাডভাইজরি কমিটির সদস্য হিসেবে নিয়োগ করে। তারপরও বোর্ড কীভাবে আমাকে স্বার্থ সংঘাত ইস্যুতে নোটিস পাঠায়!’

বোর্ডের ক্রিকেট উপদেষ্টা কমিটিতে থাকা তিন সাবেক ক্রিকেটারই আইপিএলে তিন দলের সঙ্গে যুক্ত। মুম্বাইয়ে শচীন, দিল্লিতে সৌরভ আর হায়দরাবাদে রয়েছেন লক্ষ্ণণ।

বোর্ডের ৩৮(৩)(a) ধারায় ট্র্যাকটেবেল কনফ্লিক্টসের কারণে বোর্ডের ক্রিকেট অ্যাডভাইজরি কমিটির তিন সদস্য শচীন টেন্ডুলকার, সৌরভ গাঙ্গুলী ও ভিভিএস লক্ষ্ণণকে স্বার্থ সংঘাত ইস্যুতে চিঠি পাঠায় বোর্ডের ওম্বুডসম্যান। সেই চিঠির উত্তর দিতে গিয়ে বোর্ডকে মুখের ওপর জবাব দিলেন মাস্টার ব্লাস্টার।

(ঢাকাটাইমস/৬ মে/এসইউএল)

সংবাদটি শেয়ার করুন

খেলাধুলা বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

খেলাধুলা এর সর্বশেষ

জিম্বাবুয়ে সিরিজের শুরুতে মুস্তাফিজের খেলা নিয়ে যা জানাল বিসিবি

যে কারণে বাংলাদেশের প্রাথমিক দলে নেই সাকিব-মুস্তাফিজ

আইসিসির আন্তর্জাতিক প্যানেলে যুক্ত হলেন বাংলাদেশি আম্পায়ার মোর্শেদ

বড় চমক রেখে জিম্বাবুয়ে সিরিজের জন্য বাংলাদেশের প্রাথমিক দল ঘোষণা

টি-টোয়েন্টি সিরিজ খেলতে সিলেটে পৌঁছেছে হারমানপ্রীত-স্মৃতি মানদানারা

তীব্র গরমে ফ্লাডলাইটে ফুটবল ম্যাচের সিদ্ধান্ত

জাতীয় দলে ফেরা নিয়ে নিজের সিদ্ধান্তের কথা জানালেন সুনীল নারিন

 হাথুরুর সঙ্গে নির্বাচকদের বৈঠক সম্পন্ন, আলোচনা হলো যা নিয়ে

মুস্তাফিজের আইপিএল ছাড়া নিয়ে যা বললেন চেন্নাই কোচ

ঢাকায় পৌঁছেছেন টাইগারদের নতুন কোচ

এই বিভাগের সব খবর

শিরোনাম :