গৌতম গম্ভীরকে চিকিৎসার জন্য পাকিস্তানে ডাকলেন আফ্রিদি

ক্রীড়া ডেস্ক, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ০৬ মে ২০১৯, ১৬:৩৮

শাহিদ আফ্রিদির আত্মজীবনী। সেখানে গৌতম গম্ভীর সম্পর্কে কিছু লেখা থাকবে না, তা হয় নাকি! গেম চেঞ্জার- শীর্ষক বইটি প্রকাশ পাওয়ার আগেই অনেকে আন্দাজ করেছিলেন, একটা অধ্যায় নিশ্চয়ই গম্ভীরের জন্য তোলা থাকবে। হলও তাই। ভারতীয় ওপেনার সম্পর্কে যা নয় তাই লিখে দিলেন আফ্রিদি। কখনও তাকে ব্যক্তিত্বহীন বললেন। কখনও আবার তাকে দাম্ভিক বললেন আফ্রিদি। এসব শোনার পর গম্ভীরও চুপচাপ থাকার পাত্র নন। তিনি ইট খেলে পাটকেল ছুড়েছেন পাক অলরাউন্ডারের দিকে। বলেছেন, আফ্রিদি উন্মাদ। তাকে চিকিতসার জন্য ভারতে আসার ডাক দিয়েছিলেন গম্ভীর। বাগ্‌যুদ্ধ এখানেই থামল না। শুরুটা অবশ্য করেছিলেন আফ্রিদি। তার পর থেকে চলছেই।

আফ্রিদি তার সদ্য প্রকাশিত আত্মজীবনী  গেম চেঞ্জার-এ গম্ভীর সম্পর্কে বেশ কিছু বিতর্কিত মন্তব্য করেছেন। আফ্রিদি এও লিখেছেন, গম্ভীরের মতো মানুষদের করাচিতে নাকি সরিয়ল (বদমেজাজি) বলে ডাকা হয়। গম্ভীর একেবারেই ইতিবাচক মানুষ নন। বরং তিনি উদ্ধত। এসবও লিখেছেন আফ্রিদি।

এমন ন আক্রমণের জবাবে গম্ভীর বলেছিলেন, আফ্রিদির একবার মনোবিদের কাছে যাওয়া প্রয়োজন। এদিন করাচিতে নিজের বাই প্রকাশে এক অনুষ্ঠানে গিয়েছিলেন আফ্রিদি। সেখানে তিনি আবার গম্ভীরকে আক্রমণ করে বসলেন। এবার বললেন, 'আমার মনে হয়, গম্ভীরের কোনও মানসিক সমস্যা রয়েছে। আমি এখন কয়েকটা হাসপাতালের সঙ্গে এখানে কাজ করছি। পাকিস্তানে আমি গম্ভীরের চিকিৎসার জন্য ভাল ব্যবস্থা করতে পারব। ওকে একবার শুধু এখানে কষ্ট করে আসতে হবে। এমনিতে ভারত সরকার পাকিস্তানে আসার জন্য সহজে ভিসা দিতে চায় না। কিন্তু আমরা ভারতীয়দের জন্য দরজা খোলা রেখেছি। আমাদের দেশের মানুষ এবং আমাদের সরকার সব সময়ই ভারতীয়দের স্বাগত জানিয়েছে। গৌতমের জন্য আমি পাকিস্তানের ভিসার ব্যবস্থা করারও চেষ্টা করব।'

(ঢাকাটাইমস/৬মে/এইচ)

সংবাদটি শেয়ার করুন

খেলাধুলা বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :