ছাত্রলীগের ৯ কর্মী শাবি থেকে বহিষ্কার

শাবিপ্রতিনিধি, ঢাকাটাইমস
| আপডেট : ০৬ মে ২০১৯, ২৩:০১ | প্রকাশিত : ০৬ মে ২০১৯, ২২:৫৬

শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের বাংলা বিভাগ ছাত্রলীগের যুগ্ম সাধারণ সম্পাদক রাজিব সরকারের ওপর হামলার ঘটনায় শাখা ছাত্রলীগের নয় নেতা-কর্মীকে সাময়িক বহিষ্কার করেছে বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ।

বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার ইশফাকুল হোসেন স্বাক্ষরিত এক অফিস আদেশে এ তথ্য জানানো হয়।

বহিষ্কৃত সবাই শাখা ছাত্রলীগের সাংস্কৃতিক সম্পাদক সাখাওয়াতের অনুসারী। গত ২৩ মার্চ বাংলা বিভাগের শিক্ষার্থী ও ছাত্রলীগের যুগ্ম-সম্পাদক রাজীব সরকারের ওপর ধারালো অস্ত্র দিয়ে হামলা করে সাখাওয়াত গ্রুপের কর্মীরা।

বহিষ্কৃত শিক্ষার্থীরা হলেন, ইংরেজি বিভাগের রিশাদ (২০১৬-১৭ শিক্ষাবর্ষ) ইন্ডাস্ট্রিয়াল অ্যান্ড প্রোডাকশন ইঞ্জিনিয়ারিং (আইপিই) বিভাগের মাহবুব আল আমিন (২০১৪-১৫ শিক্ষাবর্ষ), বাংলা বিভাগের কাওসার আহমেদ সোহাগ (২০১৬-১৭ শিক্ষাবর্ষ), লোক প্রশাসন বিভাগের সুমনমিয়া (২০১৫-১৬ শিক্ষাবর্ষ), লোক প্রশাসন বিভাগের সুজন বৈষ্ণব, কম্পিউটার সায়েন্স অ্যান্ড ইঞ্জিনিয়ারিং বিভাগের ইফতেখার আহমদ রানা (২০১৭-১৮ শিক্ষাবর্ষ), সমুদ্র বিজ্ঞান বিভাগের আমিনুল ইসলাম (২০১৬-১৭ শিক্ষাবর্ষ), লোক প্রশাসন বিভাগের আবদুল বারী সজীব (২০১৪-১৫ শিক্ষাবর্ষ), সমাজ র্কম বিভাগের মুস্তাকিম আহমেদ (২০১২-১৩ শিক্ষাবর্ষ)।

হামলার পর গত ২৫ মার্চ জালালাবাদ থানায় রেজিস্ট্রার মো. ইশফাকুল হোসেন বাদী হয়ে বহিষ্কৃতদের আসামি করে মামলা করেন। এই মামলায় ছাত্রলীগের সহ-সভাপতি মুস্তাকিম আহমেদ মুস্তাক আটক রয়েছেন।

রেজিস্ট্রার বলেন, ‘তারা অপরাধী। তাদের উপর মামলা আছে। তারা সাধারণ শিক্ষার্থীদের মতো ক্লাস-পরীক্ষায় অংশ নিতে পারে না। তাই বিশ্ববিদ্যালয় প্রশাসন তাদের সাময়িক বহিষ্কার করেছে। তাদের কেন শাস্তি প্রদান করা হবে না তা জানতে চেয়ে ৭ কার্য দিবসের মধ্যে কারণদর্শানোর নোটিশ দেয়া হয়েছে। তাদের জবাবের ভিত্তিতে পরবর্তী ব্যবস্থা গ্রহণ করা হবে।’

প্রসঙ্গত, ২৩ মার্চ বিশ্ববিদ্যালয়ের প্রধান ফটকে শাবি শাখা ছাত্রলীগের বাংলা বিভাগ কমিটির যুগ্ম সম্পাদক রাজীব সরকারের উপর ধারালো অস্ত্র ও জিআই পাইপ দিয়ে হামলা চালান বহিষ্কৃতরা।

(ঢাকাটাইমস/৬মে/এলএ)

সংবাদটি শেয়ার করুন

শিক্ষা বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিক্ষা এর সর্বশেষ

এই বিভাগের সব খবর

শিরোনাম :