অস্ত্রোপচারের পর হাসপাতাল ছাড়লেন ক্যাসিয়াস

ক্রীড়া ডেস্ক, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ০৭ মে ২০১৯, ০৯:২৭

পাঁচদিন পর হাসপাতাল থেকে ছাড়া পেলেন কিংবদন্তি ইকার ক্যাসিয়াস। হৃদযন্ত্রে অস্ত্রোপচার এবং ইতিবাচক কিছু পরীক্ষা-নিরীক্ষার পর সোমবার বিশ্বজয়ী অধিনায়ককে ছুটি দেওয়ার সিদ্ধান্ত নেয় পোর্তো হাসপাতাল।

গত বুধবার সকালে যথারীতি দলের সঙ্গে অনুশীলন করছিলেন ক্যাসিয়াস। প্র্যাকটিসের সময় হঠাৎই বুকে ব্যথা অনুভব করেন তিনি। টিম ডাক্তার ক্যাসিয়াসের অসুস্থতার লক্ষণ বুঝতে ভুল করেননি। তড়িঘড়ি তাঁকে সিইউএফ পোর্তো হাসপাতালে নিয়ে যাওয়া হয়। ৩৭ বছর বয়সী ক্যাসিয়াসের হৃদযন্ত্রে অস্ত্রোপচারের পর বিপদমুক্ত হন তিনি।

ক্যাসিয়াসের হৃদরোগে আক্রান্ত হওয়ার খবরে নড়েচড়ে বসে আন্তর্জাতিক ফুটবলমহল। ফুটবলবিশ্বের প্রতিটি প্রান্ত থেকে শুধু অনুরাগীরাই নন, তারকা ফুটবলাররাও দ্রুত সুস্থতা কামনা করে সোশ্যাল মিডিয়ায় বার্তা দেন। রিয়াল মাদ্রিদ ও স্পেনের ফুটবলার বন্ধুরা ছাড়াও বার্সেলোনা ক্লাবের পক্ষ থেকেও ক্যাসিয়াসের সুস্থতা প্রার্থনা করা হয়।

হাসপাতাল থেকেই ক্যাসিয়াস সকলকে ধন্যবাদ জানিয়ে বলেন, তিনি ভয়ানক পরিস্থিতির মুখে পড়লেও পরিস্থিতির সঙ্গে লড়াই করার ক্ষমতা রয়েছে তাঁর। আপাতত তিনি ভালো আছেন।

সুস্থ হয়ে উঠলেও ক্যাসিয়াস সম্ভবত চলতি মৌসুমে আর মাঠে নামতে পারবেন না। এ বছর পোর্তোকে চ্যাম্পিয়ন্স লিগের নক-আউটে নিয়ে যেতে গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করেন তিনি। রিয়ালের হয়ে রেকর্ড ৭২৫টি ম্যাচ খেলা ক্যাসিয়াস পাঁচবার লা লিগা চ্যাম্পিয়ন হয়েছেন। তিনবার জিতেছেন চ্যাম্পিয়ন্স লিগ। দু’টি কোপা দেল রে’র পদক ঝুলিয়েছেন গলায়। সব মিলিয়ে মাদ্রিদকে তিনি মোট ১৯টি ট্রফি দিয়েছেন।

২০১০ বিশ্বজয়ী স্পেন ও ২০০৮ এবং ২০১২ ইউরোজয়ী স্পেনের সদস্য-অধিনায়ক ক্যাসিয়াস তাঁর বর্তমান ক্লাব এফসি পোর্তোকেও দু’টি ট্রফি দিয়েছেন। তবে সুস্থ হয়ে উঠলেও চলতি মৌসুম তো বটেই, আগামী মৌসুমেও তাঁর মাঠে নামা নিয়ে ধোঁয়াশায় চিকিৎসকরা। সেক্ষেত্রে পেশাদার ফুটবলে ক্যাসিয়াসকে আর দেখা না গেলেও অবাক হওয়ার কিছু থাকবে না।

হাসপাতাল থেকে ছাড়া পেয়ে সোমবার অনুরাগীদের উদ্দেশ্যে ক্যাসিয়াস বলেন, ‘এটা এমন একটা ঘটনা যা জীবনের যেকোনো মুহূর্তে যেকোনো মানুষের সঙ্গে ঘটতে পারে। এই মুহূর্তে আমার পক্ষে কথা বলা খুব একটা স্বস্তিদায়ক নয়। তবে আমি ভীষণ কৃতজ্ঞ। কারণ আমি ভাগ্যবান।’ হাসপাতালের বাইরে সংবাদমাধ্যমের মাধ্যমে অনুরাগীদের বার্তা দিয়ে এরপর নিজেই গাড়ি চালিয়ে রওয়ানা দেন তিনি।

(ঢাকাটাইমস/৭ মে/এসইউএল)

সংবাদটি শেয়ার করুন

খেলাধুলা বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

খেলাধুলা এর সর্বশেষ

এই বিভাগের সব খবর

শিরোনাম :