কুষ্টিয়ায় ডাবলু হত্যা মামলায় সাতজনের যাবজ্জীবন

কুষ্টিয়া প্রতিনিধি, ঢাকাটাইমস
| আপডেট : ০৭ মে ২০১৯, ১৪:১৬ | প্রকাশিত : ০৭ মে ২০১৯, ১৩:৪৪

কুষ্টিয়ার মিরপুরের ডাবলু নামে এক ব্যক্তিকে গলা কেটে হত্যার দায়ে সাত আসামিকে যাবজ্জীবন কারাদণ্ড দিয়েছে আদালত। সেই সাথে প্রত্যেক আসামিকে টাকা করে অর্থদণ্ড অনাদায়ে আরও ছয় মাসের সশ্রম কারাদণ্ড দেয়া হয়।

মঙ্গলবার বেলা সাড়ে ১১টায় জেলা ও দায়রা জজ আদালতের বিচারক অরূপ কুমার গোসামী এ রায় দেন।

দণ্ডপ্রাপ্তরা হলেন- কুষ্টিয়ার মিরপুর উপজেলার জালাল প্রামানিক, একই এলাকার আতর আলী, জামান হোসেন ওরফে জামিন হুজুর, আসাদুল মোল্লা, রুবেল মালিথা, আসলাম মালিথা ও মেহের আলী মালিথা। এছাড়া মামলার আরেকজন আসামি ইশারত বিশ্বাস মৃত্যুবরণ করায় তার নাম কর্তন করা হয়।

রাষ্ট্র পক্ষের আইনজীবী অনুপ কুমার নন্দী জানান, ২০১০ সালের ৭ জুন দায়ের করা মিরপুরে এলাকায় আধিপত্য বিস্তার, পুকুরের লিজ এবং হাটের টোল আদায়সহ বিভিন্ন বিষয় নিয়ে শত্রুতার জের ধরে ডাবলুকে গলাকেটে হত্যা করে। এ ঘটনায় নিহতের ভাই মিরপুর থানায় হত্যা মামলা করেন।

মামলার বিররণী ও সাক্ষ্য প্রমাণেরভিত্তিতে মামলার সকল আসামির বিরুদ্ধে পরিকল্পিতভাবে একই উদ্দেশ্যে ডাবলুকে হত্যা করার অভিযোগ সন্দেহাতীতভাবে প্রমাণিত হওয়ায় আদালত আসামিদের দোষী সাব্যস্ত করে যাবজ্জীবন কারাদণ্ড, সেই সাথে ২০ হাজার টাকা করে অর্থদণ্ড অনাদায়ে আরও ছয় মাস করে সশ্রম কারাদণ্ডে দণ্ডিত করেন।

(ঢাকাটাইমস/৭মে/এলএ)

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :