জাবি শিক্ষার্থীদের টাকা ফিরিয়ে দেয়নি প্রাণরসায়ন বিভাগ

জাবি প্রতিবেদক, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ০৭ মে ২০১৯, ১৯:০৭

জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যায়ের প্রাণরসায়ন ও অনুপ্রাণ বিজ্ঞান বিভাগের ¯œাতকোত্তর শ্রেণির শিক্ষার্থীদের কাছ থেকে আদায় করা ‘বিভাগ উন্নয়ন ফি’ এখনো ফিরিয়ে দেওয়া হয়নি বলে জানিয়েছেন বিভাগের ৪৩ তম আবর্তনের শিক্ষার্থীরা।

এ নিয়ে বিভাগের সভাপতির সঙ্গে তারা বেশ কয়েকবার কথা বললেও কেনা সুরাহা হয় নি। বিভাগ থেকে ‘টাকা খরচ হওয়ার’ বিষয়টি জানিয়ে বলা হয়, ‘এখন ফান্ডে টাকা নেই, টাকা এলে পরে দেওয়া হবে।’

গত বছরের ডিসেম্বরে প্রগতিশীল ছাত্র সংগঠনগুলোর আন্দোলনের মুখে ‘বিভাগ উন্নয়ন ফি’ না নেওয়ার ঘোষণা দিয়েছে বিশ্ববিদ্যালয় প্রশাসন। ‘উন্নয়নের নামে ফি’ না নিতে বিভাগগুলোকে নির্দেশ দেওয়ার পাশাপাশি যেসব বিভাগ ফি নিয়েছে তাদেরকে ফিরিয়ে দেওয়ার নির্দেশ দেওয়া হয়।

কিন্তু চার মাস পার হলেও এখনো তা বাস্তবায়ন করেনি প্রাণরসায়ন ও অনুপ্রাণ বিজ্ঞান বিভাগ।

শিক্ষার্থীদের সঙ্গে কথা বলে জানা যায়, ৫৪ জন শিক্ষার্থীর কাছে থেকে এক হাজার টাকা করে মোট ৫৪ হাজার টাকা আদায় করে বিভাগ। পরে প্রশাসন তা ফিরিয়ে দেওয়ার নির্দেশ দিলেও শিক্ষার্থীদের টাকা ফিরিয়ে দেওয়া হয়নি।

এ বিষয়ে জানতে চাওয়া হলে বিভাগের সভাপতি অধ্যাপক ড. নূরুল করিম কোন ব্যাখ্যা দিতে পারেননি। তিনি পরে এ বিষয়ে কথা বলবেন বলে জানান। পরবর্তীতে তার সাথে কথা বলতে বিভাগে গেলেও তাকে পাওয়া যায়নি।

ঢাকাটাইমস/০৭মে/ইএস

সংবাদটি শেয়ার করুন

শিক্ষা বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিক্ষা এর সর্বশেষ

এই বিভাগের সব খবর

শিরোনাম :