৭৪ কর্মকর্তাকে এসিআর জমা দেয়ার নির্দেশ

নিজস্ব প্রতিবেদক, ঢাকাটাইমস
| আপডেট : ০৭ মে ২০১৯, ১৯:২৭ | প্রকাশিত : ০৭ মে ২০১৯, ১৯:২৫

নির্ধারিত সময়ের মধ্যে জমা না দেয়ায় বিভিন্ন দপ্তরের ৭৪ জন কর্মকর্তাকে বার্ষিক গোপন প্রতিবেদন (এসিআর) জমা দিতে নির্দেশ দিয়েছে জনপ্রশাসন মন্ত্রণালয়।

মঙ্গলবার জনপ্রশাসন মন্ত্রণালয় থেকে পাঠানো আলাদা তিনটি প্রজ্ঞাপন সূত্রে এ তথ্য জানা যায়।

কর্মকর্তাদের নাম, পদ ও কর্মস্থল উল্লেখ করে প্রজ্ঞাপনে বলা হয়, এসব কর্মকর্তার বার্ষিক গোপনীয় অনুবেদন পাওয়া যায়নি। ফলে তাদের বার্ষিক গোপনীয় অনুবেদন সংক্রান্ত প্রতিবেদক প্রস্তুতসহ রেকর্ড হালনাগাদ করা যাচ্ছে না।

এক প্রজ্ঞাপনে উল্লেখ করা ১৬ জন কর্মকর্তা হলেন- ময়মনসিংহের জাতীয় প্রাথমিক শিক্ষা একাডেমীর ঊধ্বর্তন বিশেষজ্ঞ (উপসচিব) মো. আব্দুল হাই, বস্ত্র ও পাট মন্ত্রণালয়ের উপসচিব প্রদীপ কুমার সাহা, প্রত্নতত্ত্ব অধিদপ্তরের উপপরিচালক (উপসচিব) মো. ওয়ালি-উল-হক, আশুলিয়া এলিভেটেট এক্সপ্রেসওয়ের উপ-পরিচালক (উপসচিব) এস এম লাবলুর রহমান, নিরাপদ খাদ্য কর্তৃপক্ষের পরিচালক (উপসচিব) কাজী গোলাম তৌসিফ, রেল মন্ত্রণালয়ের (উপসচিব) মো. আলতাফ হোসেন, প্রধানমন্ত্রীর কার্যালয়ে সংযুক্ত (উপসচিব) সুশান্ত কুমার সরকার, সড়ক ও মহাসড়ক বিভাগের সহকারী প্রকল্প সমন্বয়কারী কাজী নজরুল ইসলাম, স্বাস্থ্য শিক্ষা ও পরিবার কল্যাণ বিভাগের (উপসচিব) মো. মিজানুর রহমান, শিল্পকলা একাডেমী, ঢাকার সচিব (উপসচিব) কাজী আসাদুজ্জামান, ঢাকার পরিসংখ্যান বিভাগের (উপসচিব) শামীম আরা নাজনীন, নৌপরিবহন মন্ত্রণালয়ের (উপসচিব) এ টি এম মোমেনুল হক ,পররাষ্ট্র মন্ত্রণালয়ের পরিচালক (উপসচিব) নৃপেন্দ্র চন্দ্র দেবনাথ, ডাক ও টেলিযোগাযোগ বিভাগের উপসচিব এ বি এম বদিউজ্জামান, চুয়েট আইটি ইনকিউবেটর প্রজেক্টের প্রকল্প পরিচালক (উপসচিব) প্রতুল কুমার সাহা, পরিবেশ বন ও জলবায়ু পরিবর্তন মন্ত্রণালয়ের উপসচিব মো. মিজানুর রহমান।

আলাদা প্রজ্ঞাপনে উল্লেখ করা ৩৩ কর্মকর্তা হলেন- আবদুল্লাহ আল মামুন মাধ্যমিক উচ্চ শিক্ষা বিভাগে সংযুক্ত উপসচিব, মোস্তফা গাউসুল হক উপসচিব, মিজানুর রহমান, কাজী মুহাম্মদ মনজুরে মোরশেদ, মোহাম্মদ আল আমিন, জিল্লুর রহিম শাহরিয়ার, বেগম কামার জাহান, মনিরুজ্জামান, আফজাল হোসেন, এস.এম মাহফুজুল হক, প্রণব কুমার রায়, আবদুর রশিদ, রুহুল আমিন, সায়মা শাহিন সুলতানা, সানোয়ার জাহান ভূঁইয়া, নিতাই চন্দ্র সেন, আব্দুর রহিম, কবির আল আসাদ, এজাজ আহমেদ জাবের, ফখরুল কবির,আব্দুল আউয়াল, মঞ্জুর রহমান, ড. গোলাম মোস্তফা, নূরুল আলম, বেগম নাজনীন কাউছার চৌধুরী, এ.কে.এম শাহাবুদ্দিন, শাখাওয়াত হোসেন, নাজমুন নাহার মান্নু, তাসলিমা কানিজ নাহিদা, আহমেদ ফয়সাল ইমাম, ড. মো. মাসুমুর রহমান, মোহাম্মদ মিজানুর রহমান। তারা সবাই উপসচিব।

অন্য একটি প্রজ্ঞাপনে উল্লেখ করা ২৫ কর্মকর্তা হলেন- জসিম উদ্দিন মাহমুদ, কেফায়েত উল্লাহ, তপন কুমার নাথ, ইচ্ছা ফরাজী, আব্দুর রশিদ খান, আবু তালেব, তাহসিনুর রহমান, একেএম ফজলু হুদা, এজিএম মীর মশিউর আলম, কাজী মেরাজ হোসেন, আ. মান্নান, জামাল হোসেন মহুমদার, ইয়াহ ইয়া ভূঁঞা, মোহাম্মদ হুমায়ূন কবির, ওয়াহেদুন্নবী সরকার, মিজানুর রহমান মোহাম্মদ নাসির উদ্দিন, সোলায়মান মন্ডল, আব্দুর রশিদ, সাইদ আল আমিন মুহাম্মদ আবদুল হাফিজ, শরিফ মর্তুজা মামুন, মনজুর মোরশেদ চৌধুরী, প্রবির কুমার চক্রবর্তী, মোহাম্মদ খালেদ আবু নাসের, মোহাম্মদ মঈনুদ্দিন। তারাও সবাই উপসচিব।

প্রজ্ঞাপনে বলা হয়, পরবর্তী বছরের জানুয়ারির মধ্যে অনুবেদনকারী কর্মকর্তার নিকট বার্ষিক গোপনীয় অনুবেদন দাখিল করা আবশ্যক। বারবার এ নিয়ে পরিপত্র জারি করা হলেও অনুবেদনাধীন কর্মকর্তারা বিষয়টিকে গুরুত্ব দিচ্ছেন না। এ অবস্থায় বর্ণিত সময়ের এসিআর দাখিল করা হয়ে থাকলে কিংবা প্রযোজ্য না হলে যথাযথ প্রমাণপত্র আগামী ৯ মের মধ্যে সিআর অধিশাখায় দাখিলের জন্য নির্দেশক্রমে অনুরোধ করা হলো। অন্যথায় বর্ণিত তথ্য সঠিক আছে বলে গণ্য হবে।

(ঢাকাটাইমস/০৭মে/এএ/বিইউ/জেবি)

সংবাদটি শেয়ার করুন

প্রশাসন বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

প্রশাসন এর সর্বশেষ

এই বিভাগের সব খবর

শিরোনাম :