ডিএসইতে বাড়ল সূচক ও লেনদেন

নিজস্ব প্রতিবেদক, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ০৯ মে ২০১৯, ১৮:০৩

টানা তিন দিন পতনের পর আাজ দেশের প্রধান পুঁজিবাজারে কিছুটা ভিন্ন চিত্র দেখা গেছে। সপ্তাহের শেষ কার্যদিবসে আাজ ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) সূচকের ইতিবাচক প্রবণতা দিয়ে শেষ হয় লেনদেন। একই সঙ্গে বাড়ে টাকার পরিমাণে লেনদেন। তবে অপর শেয়ারবাজার চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জে সূচকের প্রবণতা নেতিবাচক থাকলেও লেনদেনের পরিমাণ বেড়েছে। ডিএসইর ওয়েবসাইট সূত্রে এসব তথ্য জানা গেছে।

এদিন ডিএসইতে শুরুতে মিশ্র প্রবণতা থাকলেও শেষ ঘণ্টায় কেনার চাপে সামান্য উত্থান ঘটে সূচকের। ডিএসইর ব্রড ইনডেক্স আগের দিনের চেয়ে ৩ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ৫২৭৫ পয়েন্টে। আর ডিএসই শরিয়াহ সূচক ২ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ১২২০ পয়েন্টে এবং ডিএসই ৩০ সূচক ৬ পয়েন্ট কমে অবস্থান করছে ১৮৫১ পয়েন্টে।

আাজ লেনদেনে অংশ নেওয়া বেশির ভাগ কোম্পানির শেয়ার দর বাড়ে। ৩৪৪টি কোম্পানি ও মিউচ্যুয়াল ফান্ডের মধ্যে দর বেড়েছে ১৬৪টির, কমেছে ১২৮টির এবং অপরিবর্তিত রয়েছে ৫২টির শেয়ার দর। আর দিনশেষে লেনদেন হয়েছে ৩৭৬ কোটি ২২ লাখ ২৫ হাজার টাকা, যা আাজের চেয়ে ৪৪ কোটি ৪৩ লাখ ৮৬ হাজার টাকা বেশি।

অন্যদিকে, দিন শেষে চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জে (সিএসই) সাধারণ মূল্যসূচক ১৪ পয়েন্ট কমে অবস্থান করছে ৯ হাজার ৮০০ পয়েন্টে। দিনভর লেনদেন হওয়া ২২৪টি কোম্পানি ও মিউচ্যুয়াল ফান্ডের মধ্যে দর বেড়েছে ১০৬টির, কমেছে ৮২টির এবং অপরিবর্তিত রয়েছে ৩৬টির কোম্পানির শেয়ার দর। আর দিন শেষে লেনদেন হয়েছে ২০ কোটি ৭ লাখ ৩৭ হাজার টাকার শেয়ার।

(ঢাকাটাইমস/৯মে/মোআ)

সংবাদটি শেয়ার করুন

পুঁজিবাজার বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :