ভূমধ্যসাগরে নৌকাডুবিতে সিলেটের তিন যুবক নিহত, নিখোঁজ ২

সিলেট ব্যুরো, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ১২ মে ২০১৯, ০৯:০৩
ফাইল ছবি

লিবিয়া থেকে ইতালি যাওয়ার পথে ভূমধ্যসাগরের তিউসিনিয়া উপকূলে নৌকা ডুবে সিলেটের ফেঞ্চুগঞ্জ উপজেলার তিন যুবক মারা গেছেন। এ ঘটনায় নিখোঁজ রয়েছেন আরও দুজন।

নিহতরা হলেন, ফেঞ্চুগঞ্জ উপজেলার মহিদপুর গ্রামের সিরাজ মিয়ার ছেলে লিটন আহমদ (২৪), মনতু মিয়ার ছেলে আহমদ মিয়া (২৫) ও একই গ্রামের হারুন মিয়ার ছেলে আব্দুল আজিজ (২৪)।

নিহত আব্দুল আজিজের ভাই মফিজুর রহমান জানান, তিউনিসিয়া উপকূল থেকে বেঁচে যাওয়া তার চাচা মুয়িদপুর গ্রামের দিলাল আহমদ ফোনে জানিয়েছেন নৌকাডুবিতে ফেঞ্চুগঞ্জের তিনজন মারা গেছেন।

এ দুর্ঘটনায় আহসান হাবিব শামিম ও কামরান আহমেদ মারুফ নামের আরও দুই যুবক নিখোঁজ রয়েছেন।

আহসান হাবিব সিলেট জেলা ছাত্রলীগের সাবেক সভাপতি শাহরিয়ার আলম সামাদের ভাই। আর কামরান আহমেদ মারুফ তার শ্যালক।

মারুফ সিলেটের গোলাপগঞ্জের শরীফগঞ্জ ইউনিয়নের কুদুপুর গ্রামের ইয়াকুব আলীর ছোট ছেলে। আহসান হাবিব শামীমের বাড়ি মৌলভীবাজারের কুলাউড়ায়।

এ ঘটনায় ভাগ্যক্রমে বেঁচে যান মারুফ আহমেদের ভাই মাছুম আহমেদ।

তার বরাত দিয়ে তাদের বড় ভাই মাসুদ আহমেদ জানান, মারুফকে বাঁচানোর জন্য অনেক চেষ্টা করা হয়েছিল। তবে তাকে বাঁচানো সম্ভব হয়নি। সমুদ্রের স্রোতে সে তলিয়ে যায়। পরে উদ্ধারকারীরা মাছ ধরার একটি নৌকা দিয়ে গিয়ে ১৬ জনকে উদ্ধার করলেও মারুফের হদিস মেলেনি।

তিউনিসিয়া রেড ক্রিসেন্টের বরাত দিয়ে সংবাদ সংস্থাগুলো বলছে, বৃহস্পতিবার ভূমধ্যসাগরে এক নৌকা ডুবিতে নিহত প্রায় ৭০ জন অভিবাসীর অধিকাংশই ছিল বাংলাদেশি নাগরিক।

বেঁচে যাওয়া ১৬ জন তিউনিসিয়ার রেড ক্রিসেন্টক জানিয়েছে বৃহস্পতিবার গভীর রাতে লিবিয়ার উপকূল থেকে বেশ কয়েক জন অভিবাসী একটি বড় নৌকায় করে ইতালির উদ্দেশে রওয়ানা হয়। গভীর সাগরে তাদের বড় নৌকাটি থেকে অপেক্ষাকৃত ছোট একটি নৌকায় তোলা হলে কিছুক্ষণের মধ্যে সেটি ডুবে যায়।

(ঢাকাটাইমস/১২মে/এমএ/জেবি)

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

বাংলাদেশ এর সর্বশেষ

এই বিভাগের সব খবর

শিরোনাম :