৩৫ যুগ্ম সচিবের এসিআর জমা দেয়ার নির্দেশ

নিজস্ব প্রতিবেদক, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ১২ মে ২০১৯, ১৫:১৮
ফাইল ছবি

নির্ধারিত সময়ের মধ্যে জমা না দেয়ায় বিভিন্ন দপ্তরের যুগ্ম সচিব পদমর্যাদার ৩৫ জন কর্মকর্তাকে বার্ষিক গোপন প্রতিবেদন (এসিআর) জমা দিতে নির্দেশ দিয়েছে জনপ্রশাসন মন্ত্রণালয়।

রবিবার জনপ্রশাসন মন্ত্রণালয় থেকে পাঠানো প্রজ্ঞাপন সূত্রে এ তথ্য জানা যায়।

কর্মকর্তাদের নাম, পদ ও কর্মস্থল উল্লেখ করে প্রজ্ঞাপনে বলা হয়, এসব কর্মকর্তার বার্ষিক গোপনীয় অনুবেদন পাওয়া যায়নি। ফলে তাদের বার্ষিক গোপনীয় অনুবেদন সংক্রান্ত প্রতিবেদক প্রস্তুতসহ রেকর্ড হালনাগাদ করা যাচ্ছে না।

যুগ্ম সচিবরা হলেন-বিদ্যুৎ বিভাগের এ টি এম মোস্তফা কামাল, বিজ্ঞান ও প্রযুক্তি মন্ত্রণালয়ের রওশন আর বেগম, জাতীয় গৃহায়ন কর্তৃপক্ষের পরিচালক মুকেশ চন্দ্র বিশ্বাস, স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের জননিরাপত্তা বিভাগের মো. জাহাঙ্গীর আলম, আইসিটি ডিভিশনের বিকর্ণ কুমার ঘোষ, সরকারি যানবাহন অধিদপ্তরের পরিচালক মো. শাহজাহান আলী, খাদ্য মন্ত্রণালয়ের মো. শফিউল হক, বাস্তবায়ন পরিবীক্ষণ ও মূল্যায়ন বিভাগের ড. মহিউদ্দিন আহমেদ, স্থানীয় সরকার বিভাগের মো. আব্দুর রউফ, পররাষ্ট্র মন্ত্রণালয়ের পরিচালক মো. শহীদুজ্জামান ফারুকী, রেল মন্ত্রণালয়ের মো. ফারুকুজ্জামান, মাধ্যমিক ও উচ্চ শিক্ষা বিভাগের আহমদ শামীম আল রাজী, অভ্যন্তরীণ সম্পদ বিভাগের মোহাম্মদ আবদুস সবুর চৌধুরী, স্বাস্থ্য শিক্ষা ও পরিবার কল্যাণ বিভাগের বিভাগের শাব্বির হোসেন, কৃষি মন্ত্রণালয়ের বেগম মুনিরা সুলতানা, স্বাস্থ্য শিক্ষা ও পরিবার কল্যাণ মন্ত্রণালয়ের মো. শাহ আলম, অর্থ মন্ত্রণালয়ের অর্থ বিভাগের মো. মনিরুজ্জামান, কলকারখানা ও প্রতিষ্ঠান পরিদর্শন অধিদপ্তরের অতিরিক্ত মহাপরিদর্শক জয়নাল আবেদীন, মন্ত্রিপরিষদ বিভাগের মো. সামছুল আবেদীন, অভ্যন্তরীণ নৌ-পরিবহন কর্তৃপক্ষের ‍নুরুল আমিন, শিল্প মন্ত্রণালয়ের মোহাম্মদ সালাউদ্দিন, বাংলাদেশ সড়ক পরিবহন কর্তৃপক্ষের সচিব মো. আ. সাত্তার, ঢাকা ইলেকট্রিক সাপ্লাই কোম্পানির নির্বাহী পরিচালক সাইফুল ইসলাম, দুদকের মহাপরিচালক আবদুল নুর মুহাম্মদ আল ফিরোজ, স্থানীয় সরকার সাপোর্ট প্রজেক্টের প্রকল্প পরিচালক সরদার সরাফত আলী, জনপ্রশাসন মন্ত্রণালয়ের মো. হাবিবুর রহমান, হিন্দু কল্যাণ ট্রাস্টের প্রকল্প পরিচালক শশাংক শেখর ভৌমিক, বাংলাদেশ চলচিত্র উন্নয়ন করপোরেশনের পরিচালক বেগম নুজহাত ইয়াসমিন, বিদ্যুৎ বিভাগের আবুল খায়ের মো. আমিনুর রহমান, স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের মো. জাহাঙ্গীর আলম, অর্থ মন্ত্রণালয়ের বেগম মাকসুরা নুর, কারিগরি ও মাদ্রাসা শিক্ষা বিভাগের মো. এনামুল হক, অর্থ মন্ত্রণালয়ের বেগম নাসরিন সুলতানা, জনপ্রশাসন মন্ত্রণালয়ের বেগম নাজমা খানম, পরিসংখ্যান ও তথ্য ব্যবস্থাপনা বিভাগের মুহা. সালেহউদ্দিন।

জ্ঞাপনে বলা হয়, পরবর্তী বছরের জানুয়ারির মধ্যে অনুবেদনকারী কর্মকর্তার কাছে বার্ষিক গোপনীয় অনুবেদন দাখিল করা আবশ্যক। বারবার এ নিয়ে পরিপত্র জারি করা হলেও অনুবেদনাধীন কর্মকর্তারা বিষয়টিকে গুরুত্ব দিচ্ছেন না। এ অবস্থায় বর্ণিত সময়ের এসিআর দাখিল করা হয়ে থাকলে কিংবা প্রযোজ্য না হলে যথাযথ প্রমাণপত্র আগামী ১৫ মের মধ্যে সিআর অধিশাখায় দাখিলের জন্য নির্দেশক্রমে অনুরোধ করা হলো। অন্যথায় বর্ণিত তথ্য সঠিক আছে বলে গণ্য হবে।

(ঢাকাটাইমস/১২মে/বিইউ/জেবি)

সংবাদটি শেয়ার করুন

প্রশাসন বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

প্রশাসন এর সর্বশেষ

এই বিভাগের সব খবর

শিরোনাম :