ফখরুলের আসনে উপ-নির্বাচনে আ.লীগের মনোনয়নপ্রত্যাশী যুক্তরাষ্ট্র সভাপতি

ইউরোপ ব্যুরো, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ১২ মে ২০১৯, ২১:৪৩

বগুড়া সদর আসনে বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর শপথ গ্রহণ না করায় শূন্য হওয়া ওই আসনে উপ-নির্বাচনে প্রার্থী আওয়ামী লীগের মনোনয়ন প্রত্যাশী দলটির যুক্তরাষ্ট্র সভাপতি ড. সিদ্দিকুর রহমান।

যুক্তরাষ্ট্র আওয়ামী লীগ সভাপতি ড. সিদ্দিকুর ঢাকাটাইমসকে বলেন, ‘বগুড়ার মানুষ দীর্ঘদিন থেকে উন্নয়নবঞ্চিত। আওয়ামী লীগ ক্ষমতায় আসার পর গত ১০ বছরে সারাদেশে ব্যাপক উন্নয়ন হয়েছে। বগুড়া সদরে আওয়ামী লীগের এমপি না থাকায় দলীয় কর্মীরা ও সাধারণ মানুষ বছরের পর বছর বঞ্চনার শিকার হয়ে আসছেন। আমি বগুড়ার সন্তান হিসেবে সবসময় এলাকার মানুষের পাশে আছি।’

তিনি বলেন, ‘বগুড়ায় বিদেশি বিনিয়োগের ব্যাপক সুযোগ রয়েছে। কৃষিভিত্তিক শিল্প কারখানা স্থাপন করে বগুড়ার মানুষের কর্মসংস্থান বাড়ানো দরকার। বগুড়া সদরে উপযুক্ত নেতৃত্বের অভাবে এলাকার মানুষ শেখ হাসিনার সরকারের গণমুখী বাজেট ও উন্নয়ন পরিকল্পনার সুফল পাচ্ছেন না।’

ড. সিদ্দিকুর রহমান বলেন, ‘উপ-নির্বাচনে আওয়ামী লীগ সভানেত্রী বঙ্গবন্ধু কন্যার কাছে দলীয় মনোনায়ন চাইব। দল থেকে মনোনায়ন দেয়া হলে প্রথমবারের মতো বগুড়া সদর আসন শেখ হাসিনাকে উপহার দেব।’

প্রসঙ্গত, ড. সিদ্দিকুর প্রায় তিন যুগ ধরে যুক্তরাষ্ট্রের নিউজার্সি রাজ্যে আবহাওয়া বিভাগে ঊর্ধ্বতন বৈজ্ঞানিক কর্মকর্তা হিসেবে কাজ করেছেন। ৭৫ সালে বঙ্গবন্ধুকে সপরিবারের হত্যার প্রতিবাদে বাংলাদেশ কৃষি বিশ্ববিদ্যালয়ের শিক্ষক সমিতির সাধারণ সম্পাদক থাকাকালে ক্যাম্পাসে মিছিল মিটিং করায় ওই সময় সামরিক সরকারের হাতে গ্রেপ্তার হন তিনি। পরে শিক্ষার্থীদের বিক্ষোভে মুক্তি পেলেও প্রশাসনের হয়রানির কারণে প্রাণ বাঁচাতে বিশ্ববিদ্যালয়ের চাকরি ছেড়ে বিদেশে পাড়ি জমান।

পদ্মা সেতুর ঋণ বিষয়ে শেখ হাসিনাকে নিয়ে মিথ্যা অপবাদের বিরুদ্ধে শতশত নেতাকর্মীদের নিয়ে ওয়াশিংটনে বিশ্ব ব্যাংকের সদর দপ্তর ঘেরাও করে মার্কিন প্রশাসনের নজর কাড়েন ড. সিদ্দিকুর রহমান।

৫ জানুয়ারির নির্বাচনের বৈধতা ও দেশজুড়ে পেট্রলবোমা হামলার বিষয়ে মার্কিন প্রশাসনের সাথে দেন-দরবার করে ওই সময় দেশি-বিদেশি চক্রান্ত রুখতে গুরুত্বপূর্ণ ভূমিকা রাখেন তিনি। গত বছর বাজেট ঘোষণার পর প্রবাসীদের রেমিটেন্সের ওপর ভ্যাট বসানো হয়েছিল বলে সোস্যাল মিডিয়ায় গুজব ছড়ানো হয়। সামাজিক যোগাযোগমাধ্যমে ফুলটাইম স্বক্রিয় থেকে ড. সিদ্দিকুর রহমান এই মিথ্যাচারের বিরুদ্ধে তার ফেসবুকে পোস্ট দেন এবং প্রধানমন্ত্রীর কার্যালয়, পররাষ্ট্র মন্ত্রণালয়, প্রবাসীকল্যাণ মন্ত্রণালয়ের সাথে যোগাযোগ করে যুক্তরাষ্ট্রে বসেই রেমিটেন্সবিরোধী ষড়যন্ত্রের বিরুদ্ধে জনমত গড়ে তোলেন।

তিনি বগুড়া সদর আসন থেকে বিগত সংসদ নির্বাচন করতে দলীয় মনোনয়ন ফরম সংগ্রহ করেছিলেন। কিন্তু ওই আসনে মহাজোটের কারণে জাতীয় পার্টির প্রার্থী থাকায় তাকে মনোনয়ন দেয়া হয়নি।

(ঢাকাটাইমস/১২মে/এলএ)

সংবাদটি শেয়ার করুন

প্রবাসের খবর বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :