ইনু-মেননের বিরুদ্ধে মামলার আবেদন খারিজ

প্রকাশ | ১৩ মে ২০১৯, ১৬:৩৪ | আপডেট: ১৩ মে ২০১৯, ১৬:৪৪

আদালত প্রতিবেদক, ঢাকাটাইমস

সাবেক মন্ত্রী রাশেদ খান মেনন ও হাসানুল হক ইনুর বিরুদ্ধে রাষ্ট্রদ্রোহিতাসহ বিভিন্ন অভিযোগে দায়ের করা একটি নালিশি মামলার আবেদন খাজির করেছে আদালত।

সোমবার ঢাকা মহানগর হাকিম শাহিনুর রহমান এ খারিজের আদেশ দিয়েছেন।
এর আগে এদিন সকালে ঢাকা সিএমএম আদালতে এ মামলার আবেদন করেন ‘রহমতে আলম সাল্লেল্লাহ আলাইহে ওয়াছাল্লাম ইন্টারন্যাশনাল’ মাদ্রাসার প্রিন্সিপাল হাফেজ মাওলানা মুফতি মাহমুদুল হাসান শরিয়তপুরী।

নালিশি মামলা দায়ের এবং খারিজ করার বিষয়টি বাদীর আইনজীবী মাহবুবুল আলম দুলাল নিশ্চিত করেছেন।
মামলায় বলা হয়, বর্তমান প্রধানমন্ত্রী শেখ হাসিনা কওমি শিক্ষাকে যুগোপযোগী করার জন্য দাওরা হাদিসকে স্নাতকোত্তর মর্যাদায় স্বীকৃতি দেন। ওই স্বীকৃতি প্রদানের জন্য তাকে প্রবীণ আলেম আল্লামা শফীর নেতৃত্ব ‘কওমি জননী’ বলে খেতাব দেয়া হয়েছে। কওমি শিক্ষাকে প্রধানমন্ত্রী স্বীকৃতি দেয়ার পরই ‘ইসলাম বিদ্বেষী’ নাস্তিক মুরতাদদের গাত্রদাহ শুরু হয়।  

মামলায় আরও বলা হয়, আসামিরা ইদানীং মন্ত্রিপরিষদ থেকে বাদ পড়েন। তারা ক্ষমতা হারানোয় দেশে অস্থিতিশীল পরিবেশ সৃষ্টির জন্য আল্লামা শফীকে ‘তেতুল হুজুর’সহ বিভিন্ন উস্কানিমূলক বক্তব্য প্রদান করেছেন। যা এ মুসলিম প্রধান দেশে জনগণের মধ্যে বিদ্বেষ সৃষ্টির মাধ্যমে দেশকে অরাজকতার মধ্যে ঠেলে দিয়েছেন। এছাড়া আসামিরা জাতীয় সংসদে কওমি শিক্ষাকে বিষবৃক্ষের সঙ্গে তুলনা করে ইসলামি শিক্ষাকে ‘মোল্লাতন্ত্র’ বলে আখ্যা দিয়েছেন। যা দেশের ধর্মপ্রাণ মুসলমানদের মধ্যে ক্ষোভের সৃষ্টি করেছে।

(ঢাকাটাইমস/১৩মে/আরজেড/জেবি)