ম্যাজিস্ট্রেট সরলেই কেজিতে ৩০ টাকা বেশি!

ব্যুরো প্রধান, রাজশাহী
| আপডেট : ১৩ মে ২০১৯, ২০:৩৪ | প্রকাশিত : ১৩ মে ২০১৯, ২০:২৯

রাজশাহীতে এখন দেশি মুরগির দাম প্রতি কেজি ৪২০ টাকা নির্ধারিত আছে। দোকানে দোকানে এর মূল্যতালিকাও টাঙানো আছে। কিন্তু মহানগরীর সাহেববাজার এলাকার ব্যবসায়ী আসাদুল ইসলাম মূল্য তালিকা উল্টিয়ে রেখে মুরগি বিক্রি করছিলেন ৪৫০ টাকায়। তাই জেলা প্রশাসনের ভ্রাম্যমাণ আদালত তাকে দুই হাজার টাকা জরিমানা করেন।

এরপর ভ্রাম্যমাণ আদালতের নির্বাহী ম্যাজিস্ট্রেট রাফে মো. ছড়া ও সুকান্ত সাহা বাজারের অন্য দোকানগুলোতে গেলে আসাদুল আবার ৪৫০ টাকা দরে মুরগি বিক্রি শুরু করেন। উল্টিয়ে রাখেন মূল্য তালিকাও। বিষয়টি নজরে এলে নির্বাহী ম্যাজিস্ট্রেট তাকে আবারও সাত হাজার টাকা জরিমানা করেন। সোমবার দুপুরে জেলা দ্রব্যমূল্য নিয়ন্ত্রণ কমিটির বাজার মনিটরিংয়ের সময় এ ঘটনা ঘটে।

দ্বিতীয় দফায় জরিমানার সময় ম্যাজিস্ট্রেট রাফে মো. ছড়া মুরগি বিক্রেতা আসাদুলের কাছে জানতে চান, মূল্য তালিকা উল্টানো কেন। আসাদুল বলেন, বাতাসে উল্টে গেছে। তখনই একজন ক্রেতা এসে ম্যাজিস্ট্রেটকে জানান, এই মাত্রই তার কাছে ৪৫০ টাকা দরে মুরগি বিক্রি করা হয়েছে। তখন ম্যাজিস্ট্রেট আসাদুলকে দ্বিতীয়বারের মতো জরিমানা করেন। এ সময় ওই মুরগি ক্রেতার কাছ থেকে নেওয়া অতিরিক্ত টাকা ফেরতও দিতে হয় বিক্রেতা আসাদুল ইসলামকে।

রমজানে দ্রব্যমূল্য নিয়ন্ত্রণে রাখতে নিয়মিতই বাজার মনিটরিং করছে জেলা প্রশাসন। সোমবার দুপুরে মনিটরিংয়ে অংশ নেন জেলা প্রশাসক এসএম আবদুল কাদেরও। পরে তিনি দুই ম্যাজিস্ট্রেটকে রেখে চলে যান। দুই ম্যাজিস্ট্রেটের এই ভ্রাম্যমাণ আদালত এ দিন মোট ২২ হাজার টাকা জরিমানা আদায় করেছে।

এর মধ্যে সাহেববাজারের ‘শিবগঞ্জ সুইটস’ নামের একটি মিস্টিও দোকানকে ১০ হাজার টাকা জরিমানা করা হয়েছে। দোকানটির দইয়ের পাত্রে প্রস্তুত ও মেয়াদ উত্তীর্ণের তারিখ লেখা ছিল না। এছাড়া উন্মুক্ত পরিবেশে জিলাপি তৈরি এবং অস্বাস্থ্যকর পরিবেশে অন্যান্য খাবার সংরক্ষণ করেছিল শিবগঞ্জ সুইটস।

নির্বাহী ম্যাজিস্ট্রেট সুকান্ত সাহা বলেন, রমজান এলেই অসাধু ব্যবসায়ীরা দ্রব্যমূল্যের দাম বাড়িয়ে দেন। তাছাড়া অস্বাস্থ্যকর পরিবেশে ইফতার সামগ্রী তৈরি করা হয়। এসব যেন না হয় তার জন্য তারা নিয়মিত অভিযান চালাচ্ছেন। পুরো রমজানজুড়েই এ অভিযান অব্যাহত থাকবে।

(ঢাকাটাইমস/১৩মে/আরআর/জেবি)

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :