কুলাউড়ায় সাংবাদিক কাইয়ুমের বিরুদ্ধে মামলা, প্রতিবাদে সভা

ঢাকাটাইমস ডেস্ক
 | প্রকাশিত : ১৩ মে ২০১৯, ২২:২৪

পূর্বপশ্চিম বিডি অনলাইন নিউজ পোর্টাল ও দৈনিক বাংলাদেশ জার্নালের মৌলভীবাজারে জেলা প্রতিনিধি, কুলাউড়া সংলাপ পত্রিকার স্টাফ রিপোর্টার সাংবাদিক এম এ কাইয়ুমকে উদ্দেশ্য প্রণোদিতভাবে মামলায় জড়ানোর ঘটনায় এক জরুরি সভায় মিলিত হন কুলাউড়ায় কর্মরত সাংবাদিকরা।

রবিবার সন্ধ্যা ৭টার দিকে কুলাউড়ার সংলাপ কার্যালয়ে এই সভা হয়।

এতে মামলা নিয়ে তদন্তের জন্য পাঁচ সদস্যের একটি কমিটি গঠন করা হয়।

গত ৫ মে কুলাউড়ার কাদিপুর ইউনিয়ন পরিষদে গ্রাম আদালতে একটি চুরির মামলার নিষ্পত্তি হয়। সেইদিন রাতে অভিযুক্ত ব্যক্তি ইছরাঈল আলী বিষপান করেন। পরের দিন সকালে সিলেট ওসমানী হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় তিনি মারা যান। সেই ঘটনায় ইসরাঈলের পিতা আছাদ আলী গত ৬ মে ইউপি চেয়ারম্যান হাবিবুর রহমান সালামসহ তিনজনকে বিবাদী করে আত্মহত্যার প্ররোচনার একটি মামলা করেন।

৭ মে একই ঘটনায় নতুন আরও আসামি অন্তর্ভুক্ত করা হয়। এতে নতুন করে পূর্বপশ্চিম বিডি অনলাইন নিউজ পোর্টাল ও দৈনিক বাংলাদেশ জার্নালের মৌলভীবাজারে জেলা প্রতিনিধি, কুলাউড়া সংলাপ পত্রিকার স্টাফ রিপোর্টার সাংবাদিক এম এ কাইয়ুমকে জড়ানো হয়। এরপর থেকেই কুলাউড়ার সাংবাদিক অঙ্গণে প্রতিবাদের ঝড় ওঠে। সামাজিক যোগাযোগমাধ্যমে নিন্দা ও প্রতিবাদ ছড়িয়ে পড়ে কুলাউড়ার সর্বস্তরের মানুষের মাঝে।

এই ষড়যন্ত্রের প্রতিবাদে সাংবাদিকরা জরুরি সভায় এ ঘটনার তীব্র নিন্দা ও প্রতিবাদ জানান।

সভায় সাংবাদিক কাইয়ুমকে মামলায় জড়ানোর বিষয়ে তদন্তের জন্য একটি পাঁচ সদস্যের কমিটি গঠন করা হয়েছে। কমিটির সদস্যরা আগামী তিন দিনের মধ্যে তদন্ত প্রতিবেদন জমা দেয়ার সিদ্ধান্ত গ্রহণ করা হয়। তদন্ত প্রতিবেদন পাওয়ার পর পরবর্তী কর্মসূচি গ্রহণ করা হবে বলে সভায় সর্বসম্মতিক্রমে সিদ্ধান্ত গৃহীত হয়।

কমিটির সদস্যরা হলেন, আজিজুল ইসলাম (যুগান্তর), মোক্তাদির হোসেন (দিনকাল), নাজমুল ইসলাম (ভোরের ডাক), সাইদুল ইসলাম সিপন (সময়ের আলো ও উত্তরপূর্ব) ও শাকির আহমদ (বাংলাদেশ টুডে ও সিলেটভিউ)।

কুলাউড়া প্রেসক্লাবের প্রতিষ্ঠাতা সভাপতি ও ইত্তেফাক প্রতিনিধি সুশীল সেনগুপ্তের সভাপতিত্বে সভায় উপস্থিত ছিলেন- সাপ্তাহিক কুলাউড়ার সংলাপের সম্পাদক সিপার উদ্দিন আহমদ, প্রেসক্লাব কুলাউড়ার সভাপতি ও যুগান্তর প্রতিনিধি আজিজুল ইসলাম, সাপ্তাহিক সীমান্তের ডাকের সম্পাদক ও জনকণ্ঠ প্রতিনিধি সঞ্জয় দেবনাথ, বাংলাদেশ সাংবাদিক সমিতি কুলাউড়া ইউনিটের সভাপতি ও দিনকাল প্রতিনিধি মোক্তাদির হোসেন, শহিদুল ইসলাম তনয় (সাহিত্য সম্পাদক, মানব ঠিকানা), আলাউদ্দিন কবির (মানব জমিন), মোহাম্মদ আলী চৌধুরী তরিক (সম্পাদক, সাপ্তাহিক আমার কুলাউড়া), সাইদুল হাসান সিপন (সময়ের আলো), শরীফ আহমদ (সবুজ সিলেট), জসিম চৌধুরী (মানবকন্ঠ), এস আলম সুমন (সিলেটটুডে), শাকির আহমদ (বাংলাদেশ টুডে ও যুগভেরী), আব্দুল আহাদ (যায়যায়দিন ও শুভ প্রতিদিন), একেএম জাবের (বিডিমেইল ও প্রিয় কুলাউড়া), এইচডি রুবেল (পাঁতাকুড়ি), নাজমুল বারী সোহেল (প্রথম ভোর), এনামুল আলম (গণজাগরণ), সুমন আহমদ (সংলাপ), প্রভাষক আহসান রাব্বী মিরাজ, সাব্বির হোসেন চৌধুরী (সংলাপ), ইউছুফ আহমদ ইমন (সংলাপ), আমিনুল ইসলাম দিদার (সংলাপ), শাকিল সিদ্দিকী খালেন (সংলাপ), মইনুর রহমান শাহান (ঢাকা ক্রাইম), সামাদ আলম কাওছার (সময়ের সাথে) প্রমুখ।

(ঢাকাটাইমস/১৩মে/এলএ)

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

বাংলাদেশ এর সর্বশেষ

ফেসবুক আইডি ক্লোন করে প্রতারণার মাধ্যমে অর্থ আত্মসাৎ, যুবক গ্রেপ্তার

ফরিদপুর প্রেসক্লাবের নবনির্বাচিত নেতৃবৃন্দের সঙ্গে পুলিশ সুপারের মতবিনিময়

পতেঙ্গায় ফিশিং বোটের ইঞ্জিন বিস্ফোরণে ৪ জন দগ্ধ

চট্টগ্রামে ঈদকে সামনে রেখে জালনোট চক্রের ৩ সদস্য গ্রেপ্তার

বরিশালে নামাজের সময় মসজিদের এসি বিস্ফোরণ

ঢাকা-চট্টগ্রাম মহাসড়কে দ্রুতগতির লেনে যাত্রী নামানোর অপরাধে ৩৩ যানবাহনকে মামলা 

বরগুনা প্রেসক্লাব দখলের মামলায় ৭ জন কারাগারে  

পর্যটকদের আকৃষ্ট করছে তাহিরপুরের শহীদ সিরাজ লেক

ঝিনাইদহে ভর্তুকি মূল্যে টিসিবির পণ্য বিক্রি শুরু

ঢাকা-ময়মনসিংহ সড়কে বেতন বৃদ্ধির দাবিতে শ্রমিকদের বিক্ষোভ

এই বিভাগের সব খবর

শিরোনাম :