গৃহবধূকে গণধর্ষণের দায়ে ছয়জনের যাবজ্জীবন

সিরাজগঞ্জ প্রতিবেদক, ঢাকাটাইমস
| আপডেট : ১৪ মে ২০১৯, ১৭:০৮ | প্রকাশিত : ১৪ মে ২০১৯, ১৫:৫৮
ফাইল ছবি

সিরাজগঞ্জের শাহজাদপুরে গৃহবধূকে গণধর্ষণের দায়ে ছয়জনকে যাবজ্জীবন সশ্রম কারাদণ্ড দিয়েছেন জেলার একটি আদালত। এছাড়া তাদের এক লাখ টাকা করে জরিমানা, অনাদায়ে আরও এক বছরের বিনাশ্রম কারাদণ্ড দেয়া হয়েছে।

মঙ্গলবার দুপুরে সিরাজগঞ্জ নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনাল-১ এর বিচারক ফজলে খোদা মো. নাজির এই আদেশ দেন।

দণ্ডপ্রাপ্তরা হলেন- উপজেলার দরগার চর গ্রামের তোতা, আলহাজ্ব, আলমগীর, বুলবুল, জুয়েল রানা ও রতন।

সিরাজগঞ্জ নারী ও শিশু নির্যাতন দমন আদালতের স্পেশাল পাবলিক প্রসিকিউটর (পিপি) আব্দুল হামিদ লাভলু এই তথ্য নিশ্চিত করেছেন।

মামলা সূত্রে জানা যায়, ২০১৬ সালের ২৬ ফেব্রুয়ারি সন্ধ্যায় শাহজাদপুর উপজেলার ওই গৃহবধূ বাবা-মার সঙ্গে মাসুম বিল্লাহ নামে একজনের বাড়িতে ওরশ শুনতে যান। ওরশ শেষে ফেরার সময় ভুল করে ঘরের চাবি বাবার কাছে রেখে এসেছিলেন তিনি। পরে স্বামীকে নিয়ে বাবার বাড়িতে চাবি আনতে যাওয়ার সময় দ-িতরা দুজনকে আটক করে। একপর্যায়ে স্বামীকে মারপিট করে তাড়িয়ে দিয়ে তার স্ত্রীকে জোরপূর্বক গণধর্ষণ করে। পরে গ্রামের লোকজন এগিয়ে গিয়ে তাদের উদ্ধার করে এবং ধর্ষক তোতা ও আলহাজ্বকে আটক করে।

এ ঘটনায় ওই গৃহবধূ বাদী হয়ে শাহজাদপুর থানায় মামলা করেন। পরবর্তীতে গ্রামবাসীর সহায়তায় বাকি আসামিদেরও গ্রেপ্তার করা হয়। গ্রেপ্তার আসামিরা আদালতে স্বীকারোক্তিমূলক জবানবন্দি দেন। শুনানি শেষে বিচারক মঙ্গলবার এই আদেশ দেন।

রাষ্ট্রপক্ষে মামলাটি পরিচালনা করেন নারী ও শিশু নির্যাতন দমন আদালতের স্পেশাল পিপি আব্দুল হামিদ লাভলু ও একই আদালতের এপিপি আনোয়ার পারভেজ লিমন। আসামিপক্ষে মামলা পরিচালনা করেন গোলাম হায়দার।

ঢাকাটাইমস/১৪মে/প্রতিনিধি/এমআর

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

বাংলাদেশ এর সর্বশেষ

এই বিভাগের সব খবর

শিরোনাম :