নারী চিকিৎসক লাঞ্ছিত: গ্রেপ্তারের পরপরই মুক্ত ছাত্রলীগ নেতা

সিলেট ব্যুরো, ঢাকাটাইমস
| আপডেট : ১৪ মে ২০১৯, ১৬:৫৯ | প্রকাশিত : ১৪ মে ২০১৯, ১৬:২৮

সিলেট উইমেন্স মেডিকেল কলেজ হাসপাতালে ইন্টার্ন চিকিৎসক নাজিফা আনজুম নিশাতকে লাঞ্ছিত করার অভিযোগে গ্রেপ্তার ছাত্রলীগ নেতা সারোয়ার জামিনে থাকায় তাকে ছেড়ে দিয়েছে পুলিশ।

গতকাল দুপুর ১টায় সিলেট জেলা ও দায়রা জজ আদালত এলাকা থেকে তাকে গ্রেপ্তার করার পর বেলা সাড়ে ৩টায় থানা থেকে ছাড়া পান বলে জানিয়েছেন কোতোয়ালী থানার ওসি সেলিম মিয়া।

ওসি জানান, উইমেন্স মেডিকেল কলেজ হাসপাতালে ইন্টার্ন চিকিৎসক নাজিফা আনজুম নিশাতকে লাঞ্ছিত করার ঘটনায় দায়ের করা মামলায় দক্ষিণ সুরমা উপজেলা ছাত্রলীগ সহ-সভাপতি সারোয়ার হোসেনকে গ্রেপ্তার করা হয়। এর আগে বেলা ১১টায় আদালতে আত্মসমর্পণ করে সিলেটের অতিরিক্ত মুখ্য মহানগর হাকিম মোস্তাইন বিল্লাহ’র আদালত থেকে জামিন পান তিনি। বেলা ৩টায় সারোয়ারের আইনজীবী জামিনের কাগজপত্র নিয়ে থানায় এলে পুলিশ তাকে ছেড়ে দেয়।

গত বৃস্পতিবার বিকালে এক রোগীকে সেবা দিতে অবহেলার অভিযোগ এনে সিলেটের দক্ষিণ সুরমা উপজেলা ছাত্রলীগের সহ-সভাপতি সারোয়ার হোসেন চৌধুরী চিকিৎসক ডা. নাজিফা আনজুম নিশাতকে গালিগালাজ করেন এবং হত্যার হুমকি দেন বলে অভিযোগ ওঠে।

ঘটনার পর থেকে সারোয়ারকে গ্রেপ্তারের দাবিতে নানা কর্মসূচি পালন করে আসছেন ইন্টার্ন চিকিৎসকরা।

গত ১১ মে বিকালে ওই ঘটনায় থানায় সাধারণ ডায়রি (জিডি) করেন উইমেন্স মেডিকেল কলেজ হাসপাতালের পরিচালক (প্রশাসন) ফেরদৌস হাসান।

ঘটনার চার দিন পর সোমবার রাতে নগরীর কোতোয়ালী থানায় সারোয়ারের নাম উল্লেখ করে অজ্ঞাতনামা আর ৮/১০ জনকে আসামি করে মামলা দায়ের করেন ফেরদৌস।

এদিকে সারোয়ারকে ২৪ ঘণ্টার মধ্যে গ্রেপ্তারের আলটিমেটাম দিয়ে মঙ্গলবার সকালে সিলেট কেন্দ্রীয় শহীদ মিনার এলাকায় মানববন্ধন করেন ইন্টার্ন চিকিৎসকরা। বেলা ১১টা থেকে ১টা পর্যন্ত কর্মবিরতিও পালন করেন তারা।

(ঢাকাটাইমস/১৪মে/এমএ/জেবি)

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

বাংলাদেশ এর সর্বশেষ

এই বিভাগের সব খবর

শিরোনাম :