তোফা-তহুরার জন্য 'সুখের নীড়'

আবু বক্কর সিদ্দিক, সুন্দরগঞ্জ (গাইবান্ধা) থেকে
| আপডেট : ১৪ মে ২০১৯, ১৮:২০ | প্রকাশিত : ১৪ মে ২০১৯, ১৮:১৪

অস্ত্রপচারের মাধ্যমে জোড়া লাগানো উরু থেকে পৃথক হওয়া গাইবান্ধার যমজ দুই বোন তোফা-তহুরা বুঝে পেল তাদের জন্য নির্মিত 'সুখের নীড়'।

জেলা প্রশাসকের নির্দেশনায় উপজেলা নির্বাহী অফিসারের অর্থায়নে নির্মিত এ বসতবাড়ি মঙ্গলবার দুপুরে উদ্বোধন করা হয়।

সুন্দরগঞ্জ উপজেলার দহবন্দ ইউনিয়নের পশ্চিম ঝিনিয়া গ্রামে নির্মিত এ বাড়ি উদ্বোধন অনুষ্ঠানে প্রধান অতিথির ছিলেন জেলা প্রশাসক আব্দুল মতিন।

এ সময় উপজেলা নির্বাহী অফিসার সোলেমান আলীর সভাপতিত্বে বক্তব্য রাখেন উপজেলা আওয়ামী লীগের আহ্বায়ক টিআইএম মকবুল হোসেন প্রামাণিক, ইউপি চেয়ারম্যান গোলাম কবির মুকুল, উপজেলা আওয়ামী লীগের যুগ্ম-আহ্বায়ক সাজেদুল ইসলাম প্রমুখ।

প্রধান অতিথি জেলা প্রশাসক বলেন, তোফা-তহুরার সুস্থ্যতার জন্য স্বাস্থ্যকর পরিবেশ দরকার। জন্মের পর তারা ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে উন্নত চিকিৎসায় দীর্ঘদিন উন্নতমানের পরিবেশে থাকায় গ্রামের বাড়িতে এসে তারা অসুস্থ হয়ে পড়ে। তাই, তাদের জন্য সহনশীল পরিবেশের লক্ষ্যে বাড়িতে বিদ্যুৎ সংযোগসহ একটি ঘর নির্মাণের উদ্যোগ নেয়া হয়।

এরই অংশ হিসেবে উপজেলা প্রশাসন সে কাজটি বাস্তবায়ন করায় উপজেলা নির্বাহী অফিসারকে ধন্যবাদ দেন জানান। তিনি ভবিষ্যতে তোফা-তহুরার শিক্ষা ক্ষেত্রেও গুরুত্বপূর্ণ ভূমিকা রাখবেন বলে আশ্বাস দেন।

স্থানীয় জনপ্রতিনিধি, সাংবাদিকসহ সকলের নিকট থেকে তোফা-তহুরা সম্পর্কে ভবিষ্যতে খোঁজখবর জানতে পারবেন বলে আশাবাদ ব্যক্ত করেন প্রধান অতিথি। এ সময় উপস্থিত ছিলেন, উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা নূরুন্নবী সরকার, স্থানীয় জনপ্রতিনিধি, বিভিন্ন গণমাধ্যমে কর্মরত সাংবাদিক, তোফা-তহুরা, তাদের মা শাহিদা বেগম, দাদা আলহাজ্ব মহির উদ্দিন, নানা শহিদ মিঞাসহ স্থানীয় গণ্যমান্য ব্যক্তিরা।

২০১৬ সালের ২৯ সেপ্টেম্বর সকালে উঁরুতে জোড়া লাগানো অবস্থায় উপজেলার রামজীবন ইউনিয়নের কে-কৈ কাশদহ গ্রামে নানা শহিদ মিয়ার বাড়িতে জন্ম গ্রহণ করে তোফা-তহুরা। এরপর ১ আগস্ট ঢাকা মেডিক্যাল কলেজ (ঢামেক) হাসপাতালে অস্ত্রপচারের মাধ্যমে তাদের আলাদা করা হয়। ১০ মাস ১০ দিন পর চিকিৎসা শেষে ঐ বছরের ১০ অক্টোবর রাতে তোফা-তহুরা তাদের নানার বাড়িতে ফিরে আসে। যমজ দুই বোন তোফা-তহুরা তাদের নানার বাড়িতে ফেরার আগেই প্রশাসনের পক্ষ থেকে তোফা-তহুরার অবস্থান হিসেবে তাদের নানার বাড়িতে বিদ্যুৎ সংযোগ করা হয়।

ঢাকাটাইমস/১৪মে/ইএস

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :