স্পেনের মালাগায় কন্স্যুলেট সেবা ১৭ ও ১৮ মে

প্রকাশ | ১৪ মে ২০১৯, ২০:৫৪

জাহিদুল আলম মাসুদ, স্পেন

স্পেনের বার্সেলোনার পর সৈকত ও সৌন্দর্য্যের লীলা ভূমি মালাগা শহরে আগামী ১৭ ও ১৮ মে কন্সুলেট সেবা পাবেন প্রবাসী বাংলাদেশিরা। মালাগা শহরে বাংলাদেশিদের পাসপোর্ট সহ অন্যান্য কনস্যুলার সেবা দেবে স্পেনের মাদ্রিদে অবস্থিত বাংলাদেশ দূতাবাস।

মালাগায় প্রায় হাজারের কাছাকাছি বাংলাদেশির বসবাস।

দূতাবাস কর্তৃপক্ষ এই মর্মে একটি বিজ্ঞপ্তি প্রচার করেছে। এ অনুযায়ী আগামী ১৭ ও ১৮ মে যথাক্রমে শুক্র ও শনিবার মালাগা শহরের বেনালমাদেনা তে এই সেবা দেয়া হবে। দুপুর ১ টা থেকে বিকাল ৬টা পর্যন্ত কনস্যুলার সেবা দেয়া হবে।

সেবার মধ্যে থাকবে- নতুন জন্ম নেয়া শিশুদের পাসপোর্টের আবেদন গ্রহণ, যাদের ডিজিটাল পাসপোর্ট এখনো হয়নি তাদের পাসপোর্টের আবেদন ও ফিঙ্গারপ্রিন্ট গ্রহণ, সম্প্রতি মেয়াদোত্তীর্ণ ডিজিটাল পাসপোর্টের রি-ইস্যুর আবেদন গ্রহণ, সকল প্রকার ভিসার আবেদন গ্রহণ, বাংলাদেশিদের স্প্যানিশ পাসপোর্টে ‘নো ভিসা রিকোয়ার্ড’ আবেদন গ্রহণ, পুলিশ ক্লিয়ারেন্সের আবেদন সত্যায়নসহ কাগজপত্র সত্যায়ন ও যাবতীয় সনদের আবেদন গ্রহণ। এই সেবা সংক্রান্ত কাজের বিস্তারিত তথ্য ও সহযোগিতার জন্য দূতাবাস কর্তৃপক্ষ হেল্পলাইন হিসেবে ৬১২৪৭২১৩৮ ও ৬৬৭১১১১৬৪ মোবাইল নাম্বার যোগাযোগ করার জন্য অনুরোধ করেছে।

ঢাকাটাইমস/১৪মে/ইএস