মাদ্রাসায় ঢুকে অধ্যক্ষকে বেধড়ক মারল ছাত্রের স্বজনরা

প্রকাশ | ১৪ মে ২০১৯, ২১:০৫ | আপডেট: ১৪ মে ২০১৯, ২১:১৫

আলফাডাঙ্গা (ফরিদপুর) প্রতিবেদক, ঢাকাটাইমস

ফরিদপুরের আলফাডাঙ্গায় পবিত্র কোরআন শরীফ পাঠরত অবস্থায় এক মাদ্রাসা অধ্যক্ষের ওপর হামলার ঘটনা ঘটেছে।

মঙ্গলবার উপজেলার জাটিগ্রাম শাহ আরজানিয়া নূরানী মাদ্রাসায় এ ঘটনা ঘটে।

ভুক্তভোগী ওই অধ্যক্ষ হলেন হাফেজ মাওলানা মো. আসলাম মোল্যা। তাকে গোপালগঞ্জ মেডিকেলে ভর্তি করা হয়েছে।

জানা গেছে, কয়েকদিন আগে মাদ্রাসার নূরাণী শাখার ছাত্র ওমর ফারুক দেরি করে আসা, ঠিকমত লেখাপড়া না করা ও দুষ্টুমি করার অপরাধে শাসন হিসেবে দুইটি চর দেন অধ্যক্ষ। পরে ওমর ফারুক বাড়িতে গিয়ে সে কথা জানায়। এতে সংক্ষুব্ধ হয়ে মঙ্গলবার বেলা ১২টার দিকে ওই ছাত্রের মামা পার্শবর্তী গোপালগঞ্জের কাশিয়ানী উপজেলার খায়ের হাট গ্রামের সিকদার বাড়ির আরিফ, তাজিম, সাদিক, আলমসহ পাঁচ-ছয়জন মাদ্রাসায় এসে অধ্যক্ষকে বেধড়ক মারধর করেন। অধ্যক্ষকে বাঁচাতে এসে মারধরের শিকার হন সোভা বেগম নামে এক গর্ভবতী নারী। পরে অধ্যক্ষের চিৎকারে আশপাশের লোকজন ছুটে এলে হামলাকারীরা অধ্যক্ষের হাত কেটে নেয়ার হুমকি দিয়ে চলে যান।

এ সময় আশপাশের লোকজন অধ্যক্ষকে উদ্ধার করে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স ভর্তি করেন। অবস্থার অবনতি হলে তাকে গোপালগঞ্জ মেডিকেলে পাঠানো হয়। আর আহত নারীকে প্রাথমিক চিকিৎসা দিয়ে বাড়িতে পাঠানো হয়েছে।

জানতে চাইলে ওমর ফারুকের নানা ও হামলাকারী আরিফের বাবা আশরাফ সিকদার ছেলের অন্যায়ের কথা স্বীকার করেন। বলেন, আমার ছেলে অন্যায় করেছে। আমি মাদ্রাসা কমিটির লোকদের বলেছি সুষ্ঠু বিচার করে দেবো।

এ ব্যাপারে আলফাডাঙ্গা থানা ভারপ্রাপ্ত কমকর্তা (ওসি) মো. রেজাউল করিম বলেন, মোবাইলে অভিযোগ পেয়েছি। লিখিত অভিযোগ পেলে তদন্ত করে আইনানুগ ব্যবস্থা নেয়া হবে।

ঢাকাটাইমস/১৪মে ইএস