বকেয়া বেতনের দাবিতে রাতেও শ্রমিকদের বিক্ষোভ

নিজস্ব প্রতিবেদক, সাভার
 | প্রকাশিত : ১৫ মে ২০১৯, ০৯:৫৬

সাভারের আশুলিয়ায় এক মাসের বকেয়া বেতনের দাবিতে সকাল থেকে রাত পর্যন্ত প্রায় ১৫ ঘন্টা বিক্ষোভ করেছে একটি তৈরি পোশাক কারখানার শ্রমিকরা। মঙ্গলবার সকাল থেকে রাত ১০টা পর্যন্ত আশুলিয়ার কাঠগড়া উত্তর পাড়া এলাকার ডুকাটি এ্যাপারেল লিমিটেড পোশাক কারখানার সামনে এই বিক্ষোভ হয়।

শ্রমিকরা জানান, তাদের কারখানার জ্যাকার্ড, লিংকিং, ফিনিশিং ও টিফিন মেইনিং সেকশনের প্রায় পাঁচ শতাধিক শ্রমিকের এক মাসের বকেয়া বেতন পরিশোধ নিয়ে গড়িমসি করছে মালিকপক্ষ। প্রতি মাসেই কারখানা কর্তৃপক্ষ দেরি করে ২০ তারিখে শ্রমিকদের বেতন দেন। নির্দিষ্ট সময়ে মজুরি না পেয়ে শ্রমিকরা আর্থিক টানাপোড়নে ভুগলেও কর্তৃপক্ষ ভ্রæক্ষেপ করে না।

সর্বশেষ মঙ্গলবার শ্রমিকদের বেতন পরিশোধ করার কথা থাকলেও আবারও টালবাহানা শুরু করে মালিক পক্ষ। পরে শ্রমিকরা কাজে যোগ না দিয়ে সকাল ৮টা থেকে কারখানার সামনে অবস্থান নিয়ে বিক্ষোভ করতে থাকেন।

ডুকাটি এ্যাপারেল লিমিটেড কারখানার প্রোডাকশন ম্যানেজার (পিএম) শহিদুল ইসলাম জানান, ‘আমরা একটি সেকশনের শ্রমিকদের বেতন মঙ্গলবার রাত ১০টা নাগাদ পরিশোধ করেছি। বাকিদের বেতন বুধবার পরিশোধ করার শর্তে শ্রমিকরা বাড়ি ফিরে গেছেন।’

এ ব্যাপারে শিল্প পুলিশ-১ এর পরিদর্শক মাহমুদুর রহমান জানান, ‘কারখানা কর্তৃপক্ষের সঙ্গে শ্রমিকদের রাত ১০টা নাগাদ আলোচনা শেষে বেতন পরিশোধের আশ্বাসে শ্রমিকরা রাতেই ফিরে গেছেন। এছাড়া কারখানার সামনে অপ্রীতিকর ঘটনা এড়াতে অতিরিক্ত পুলিশ মোতায়েন রয়েছে।’

ঢাকাটাইমস/১৫ মে/এএইচ

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :