৩৫৮ করেও পাকিস্তানের হার

ক্রীড়া ডেস্ক, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ১৫ মে ২০১৯, ১৩:১০

বাটলারের ব্যাটে তাণ্ডবের পর রোজ বোলে দ্বিতীয় ম্যাচে ফখরের অনবদ্য শতরানেও শেষরক্ষা হয়নি। সিরিজের তৃতীয় ম্যাচেও চিত্রটা বদলাল না। ওপেনার ইমাম-উল-হকের ১৫১ রানের ইনিংসেও জয় অধরা থেকে গেল পাকিস্তানের। মঙ্গলবার ৫ ম্যাচ ওয়ানডে সিরিজের তৃতীয় ম্যাচে পাকিস্তানের দেয়া ৩৫৯ রানের লক্ষ্যমাত্রা তাড়া করতে নেমে ওপেনার জনি বেয়ারস্টোর দুরন্ত শতরানে ভর করে সিরিজে ২-০ ব্যবধানে এগিয়ে গেল ইংল্যান্ড। ম্যাচটিতে ইংল্যান্ড জয় পেল ৬ উইকেটে।

ব্যাটসম্যানদের ব্যাট থেকে ৭টি শতরান এলেও এই নিয়ে টানা ৭টি ওয়ানডে ম্যাচে হার পাকিস্তানের। বিশ্বকাপের আগে স্বভাবতই চিন্তার ভাঁজ পাক থিঙ্ক-ট্যাঙ্কের কপালে। প্রথম ম্যাচ বৃষ্টিতে ভেস্তে যাওয়ার পর হাই-স্কোরিং দ্বিতীয় ওয়ানডে ম্যাচে ১২ রানে জয় তুলে নিয়েছিল ইংরেজরা। ব্রিস্টলে মঙ্গলবার সিরিজের তৃতীয় ম্যাচও হল হাই-স্কোরিং। প্রথমে ব্যাট করে আয়োজক ইংল্যান্ডকে এদিন ৩৫৯ রানের কঠিন লক্ষ্যমাত্রা ছুঁড়ে দেয় পাকিস্তান।

ব্যাট হাতে এদিন ১৫১ রানের দুর্দান্ত ইনিংস খেলেন ওপেনার ইমাম-উল-হক। মূলত তাঁর ১৩১ বলে ১৫১ রানের ইনিংসে ভর করেই রানের পাহাড় গড়ে এশীয় শক্তিটি। ইমামের ইনিংস এদিন সাজানো ছিল ১৬টি চার ও ১টি ছক্কায়। এছাড়াও আসিফ আলীর অর্ধশত রান (৫২), হারিস সোহেলের ৪২ রানের ইনিংস ইংল্যান্ডকে বড় রানের টার্গেট দিতে সাহায্য করে। নির্ধারিত ৫০ ওভারে ৯ উইকেট হারিয়ে ৩৫৮ রান তোলে পাকিস্তান। ইংল্যান্ডের হয়ে বল হাতে এদিন সবচেয়ে সফল ক্রিস ওকস ৬৭ রানে তুলে নেন ৪ উইকেট।

জবাবে দুই ইংরেজ ওপেনার জ্যাসন রয় ও জনি বেয়ারস্টোর বিধ্বংসী ওপেনিং পার্টনারশিপ কাজ সহজ করে দেয় বাকি ব্যাটসম্যানদের। ১৭.৩ ওভারে ১৫৯ রানের মাথায় প্রথম উইকেট হারায় ইংরেজরা। রয় ৫৫ বলে ৭৬ রান করে প্যাভিলিয়নে ফিরলেও রোখা যায়নি বেয়ারস্টোকে। খুনে মেজাজেই এদিন পাক বোলারদের ‘বধ’ করেন তিনি। জো রুটকে সঙ্গে নিয়ে ক্যারিয়ারের ষষ্ঠ শতরানটি তুলে নেন তিনি। তাঁর ৯৩ বলে ১২৮ রানের অনবদ্য ইনিংসে ছিল ১৫টি চার এবং ৫টি ছয়।

বেয়ারস্টো ফিরে যাওয়ার পর রানের গতি বজায় রেখে দলকে লক্ষ্যমাত্রায় পৌঁছে দেন জো রুট, বেন স্টোকস ও মঈন আলীরা। রুট ৪৩ এবং স্টোকস ৩৭ রানে আউট হলেও অধিনায়ক মরগ্যানকে নিয়ে দলকে লক্ষ্যমাত্রায় পৌঁছে যান মঈন আলী। ৩৬ বলে ৪৬ রানে অপরাজিত থাকেন তিনি। অধিনায়ক মরগ্যান অপরাজিত থাকেন ১৭ রানে। মাত্র ৪৪.৫ ওভারেই পাহাড় সমান ৩৫৯ রানের লক্ষ্যমাত্রায় পৌঁছে যায় স্বাগতিক ইংল্যান্ড। একইসঙ্গে ৫ ম্যাচের সিরিজে ২-০ ব্যবধানে এগিয়ে যায় তারা।

(ঢাকাটাইমস/১৫ মে/এসইউএল)

সংবাদটি শেয়ার করুন

খেলাধুলা বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

খেলাধুলা এর সর্বশেষ

এই বিভাগের সব খবর

শিরোনাম :