সরকারি অনুদান পেলেন শমী কায়সার

বিনোদন প্রতিবেদক
 | প্রকাশিত : ১৫ মে ২০১৯, ১৪:২৮

চলচ্চিত্র নির্মাণের জন্য সরকারি অনুদান পেলেন সাবেক অভিনেত্রী শমী কায়সার। তার ‘স্বপ্ন মৃত্যু ভালোবাসা’ ছবিটি নির্মাণের জন্য অনুদান বরাদ্দ দেয়া হয়েছে। মঙ্গলবার তথ্য মন্ত্রণালয় থেকে ২০১৮-১৯ অর্থবছরে পূর্ণদৈর্ঘ্য চলচ্চিত্র নির্মাণে প্রদেয় অনুদানের বিষয়ে শেষ সভায় কমিটির সব চলচ্চিত্র ব্যক্তিত্ব যোগ দিয়ে একটি তালিকা চূড়ান্ত করেছেন। সেখানে যুক্ত হয়েছে শমী কায়সারের চলচ্চিত্রটির নাম।

সাধারণ শাখায় অনুদান দেয়ার জন্য আটটি চলচ্চিত্র আগেই চূড়ান্ত ছিল। সেগুলো হলো- মীর সাব্বিরের ‘রাত জাগা ফুল’, খান শারফুদ্দীন মোহাম্মদ আকরামের ‘বিধবাদের কথা’, কাজী মাসুদের ‘অন্ত্যেষ্টিক্রিয়া’, লাকী ইনামের ‘১৯৭১ সেই সব দিন’, কবরীর ‘এই তুমি সেই তুমি’, প্রামাণ্যচিত্র শাখায় হুমায়রা বিলকিসের ‘বিলকিস এবং বিলকিস’, পূরবী মতিনের ‘মেলাঘর’ এবং শিশুতোষ শাখায় আবু রায়হান জুয়েলের ‘নসু ডাকাত কুপোকাত’।

মঙ্গলবার তথ্যসচিব আবদুল মালেকের সভাপতিত্বে সাংস্কৃতিক ব্যক্তিত্ব নাসির উদ্দীন ইউসুফ, পরিচালক মোরশেদুল ইসলাম, মতিন রহমান, নাট্যকার মামুনুর রশীদ, ঢাকা বিশ্ববিদ্যালয়ের চলচ্চিত্র বিভাগের অধ্যাপক শফিউল আলম ভূঁইয়া, বাংলাদেশ টেলিভিশনের মহাপরিচালক এস এম হারুন অর রশীদ ও তথ্য মন্ত্রণালয়ের অতিরিক্ত সচিব মিজান উল আলম অনুদান বিষয়ে শেষ সভায় শেষ চলচ্চিত্র হিসেবে শমী কায়সারের `স্বপ্ন মৃত্যু ভালোবাসা’কে অর্ন্তভূক্ত করেন। এ নিয়ে মোট নয়টি পূর্ণদৈর্ঘ্য চলচ্চিত্রকে অনুদানের জন্য চূড়ান্ত করা হলো।

নয়টি চলচ্চিত্রের মধ্যে সাধারণ শাখায় শমী কায়সারের ‘স্বপ্ন মৃত্যু ভালোবাসা’, মীর সাব্বিরের ‘রাত জাগা ফুল’, খান শারফুদ্দীন মোহাম্মদ আকরামের ‘বিধবাদের কথা’ এবং শিশুতোষ শাখায় আবু রায়হান জুয়েলের ‘নসু ডাকাত কুপোকাত’ ছবিগুলোর জন্য প্রত্যেক প্রযোজক পাবেন ৬০ লাখ টাকা করে। কাজী মাসুদের ‘অন্ত্যেষ্টিক্রিয়া’, লাকী ইনামের ‘১৯৭১ সেই সব দিন’, কবরীর ‘এই তুমি সেই তুমি’ পাবে ৫০ লাখ টাকা করে। প্রামাণ্যচিত্র শাখার দুটি চলচ্চিত্র নির্মাণে প্রত্যেক প্রযোজক পাবেন ৩০ লাখ টাকা করে।

ঢাকাটাইমস/১৫ মে/এএইচ

সংবাদটি শেয়ার করুন

বিনোদন বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :