জীবন সংকটে শিল্পী খালিদ হোসেন

বিনোদন প্রতিবেদক
 | প্রকাশিত : ১৫ মে ২০১৯, ১৪:৫২

গুরুতর অসুস্থ বরেণ্য নজরুল সংগীতশিল্পী ও সংগীতের গুরু খালিদ হোসেন। তিনি বর্তমানে রাজধানীর জাতীয় হৃদ্‌রোগ ইনস্টিটিউট ও হাসপাতালের করোনারি কেয়ার ইউনিটে (সিসিইউ) চিকিৎসাধীন রয়েছেন। সংবাদ মাধ্যমকে এ কথা জানান অসুস্থ শিল্পীর ছেলে আসিফ হোসেন।

খালিদ হোসেনের বর্তমান বয়স ৮৪। দীর্ঘদিন ধরে তিনি হৃদরোগে ভুগছেন। সম্প্রতি তার কিডনির সমস্যা বেড়েছে। সমস্যা দেখা দিয়েছে ফুঁসফুসেও। পাশাপাশি বার্ধক্যজনিত নানা অসুখও তাকে কাহিল করেছে। তার শারীরিক অবস্থা সংকটাপন্ন বলে জানিয়েছেন চিকিৎসকরা।

খালিদ হোসেনের অসুস্থতার ব্যাপারে ছেলে আসিফ জানান, চিকিৎসার জন্য বাবাকে প্রতি মাসেই হাসপাতালে আনা হয়। দুই-তিন দিন তিনি সিসিইউতে ভর্তি থাকেন। এবারও ভর্তি করা হয়েছে গত ৪ মে। কিন্তু শারীরিক অবস্থার উন্নতি হচ্ছে না। বাবার অবস্থা এখন একেবারেই খারাপ।’

গান গাওয়ার পাশাপাশি খালিদ হোসেন দীর্ঘদিন ধরে নজরুল সংগীতের শিক্ষকতা করছেন। দেশ-বিদেশে তার অসংখ্য ছাত্রছাত্রী রয়েছে। সংগীতে বিশেষ অবদানের জন্য ২০০০ সালে তাকে একুশে পদক দেয়া হয়। এছাড়া পেয়েছেন নজরুল একাডেমি পদক, শিল্পকলা একাডেমি পদক ও কলকাতা থেকে চুরুলিয়া পদকসহ অসংখ্য সম্মাননা।

ঢাকাটাইমস/১৫ মে/এএইচ

সংবাদটি শেয়ার করুন

বিনোদন বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :