রাহির পাঁচ উইকেট

ক্রীড়া ডেস্ক, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ১৫ মে ২০১৯, ১৯:১৯

গত ১৩ মে ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে ম্যাচের মাধ্যমে ওয়ানডে ক্রিকেটে অভিষেক হয় টাইগার পেসার আবু জায়েদ রাহির। কিন্তু ওই ম্যাচে তিনি উইকেট পাননি। তবে, বুধবার আয়ারল্যান্ডের বিপক্ষে দারুণ বল করলেন তিনি। শিকার করলেন মূল্যবান পাঁচটি উইকেট।

রাহি ইনিংসে মোট ৯ ওভার বল করে ৫৮ রান দিয়ে পাঁচটি উইকেট শিকার করেছেন। তিনি সাজঘরে ফেরান পল স্টার্লিং, অ্যান্ডি বলবার্নি, উইলিয়াম পোর্টারফিল্ড, কেভিন ও’ব্রাইন ও গ্যারি উইলসনকে। আন্তর্জাতিক ক্রিকেটে যেকোনো ফরম্যাটে রাহির এটি সেরা বোলিং। আসন্ন বিশ্বকাপে বাংলাদেশের ১৫ সদস্যের স্কোয়াডে আছেন ২৫ বছর বয়সী এই পেসার।

ত্রিদেশীয় সিরিজে বুধবার লিগ পর্বের শেষ ম্যাচে মুখোমুখি হয়েছে বাংলাদেশ ও আয়ারল্যান্ড। ক্লোনটার্ফে টস জিতে ব্যাট করতে নামে স্বাগতিক আয়ারল্যান্ড। নির্ধারিত ৫০ ওভারে ৮ উইকেটে ২৯২ রান সংগ্রহ করেছে তারা।

দলের পক্ষে সেঞ্চুরি করেছেন পল স্টার্লিং। ১৩০ রান করে আউট হন তিনি। দ্বিতীয় সর্বোচ্চ ৯৪ রান করেন অধিনায়ক উইলিয়াম পোর্টারফিল্ড। বাংলাদেশের বোলারদের মধ্যে আবু জায়েদ রাহি ৫টি, মোহাম্মদ সাইফউদ্দিন ২টি ও রুবেল হোসেন ১টি করে উইকেট শিকার করেছেন।

সিরিজে বাংলাদেশ ইতোমধ্যে ফাইনাল নিশ্চিত করেছে। বাংলাদেশ ও ওয়েস্ট ইন্ডিজের মধ্যকার ফাইনাল ম্যাচটি অনুষ্ঠিত হবে আগামী ১৭ মে।

(ঢাকাটাইমস/১৫ মে/এসইউএল)

 

সংবাদটি শেয়ার করুন

খেলাধুলা বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :