বড় রান তাড়া করেও সহজে জিতল বাংলাদেশ

ক্রীড়া প্রতিবেদক, ঢাকাটাইমস
| আপডেট : ১৫ মে ২০১৯, ২৩:৪৩ | প্রকাশিত : ১৫ মে ২০১৯, ২৩:২৩

২৯৩ রানের বিশাল লক্ষ্য। পল স্টার্লিংয়ের সেঞ্চুরিতে লড়াই করার মতো রান তুলেছিল আয়ারল্যান্ড। শঙ্কা ছিল এই লক্ষ্য পাড়ি দিতে গিয়ে না আবার হোঁচট খায় বাংলাদেশ! না, তেমন কিছুই হয়নি। চ্যালেঞ্জিং রান তাড়া করে সহজ জয় তুলে নিয়েছে সিরিজে একটি ম্যাচও না হারা দল বাংলাদেশ। আর এ জয়ে সামনে থেকে পথ দেখাল টাইগারদের উদ্বোধনী জুটি। ২৯৩ রানের এই বিশাল লক্ষ্য হেসে-খেলেই পাড়ি দিয়েছে বাংলাদেশ। স্বাগতিক আয়ারল্যান্ডকে টাইগাররা হারিয়েছে ৬ উইকেটের বড় ব্যবধানে।

আগের দুই ম্যাচের মত এই ম্যাচেও টপ অর্ডারের দৃঢ়তায় অনায়াসেই জয় পায় বাংলাদেশ। তামিম ইকবাল, লিটন দাস, সাকিব আল হাসান, মুশফিকুর রহীম, মাহমুদউল্লাহ রিয়াদদের দুর্দান্ত ব্যাটিংই ৬ উইকেটের বিশাল জয় উপহার দিয়েছে বাংলাদেশকে।

এ ত্রিদেশীয় সিরিজে এখন পর্যন্ত আগে ব্যাটিংয়ের সুযোগ হয়নি বাংলাদেশের। ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে দুই ম্যাচেই লক্ষ্য ছিল নাগালে। তিনশ রানের কাছাকাছি সংগ্রহ গড়ে চ্যালেঞ্জ ছুড়ে দিয়েছিল আয়ারল্যান্ড। সেই চ্যালেঞ্জ দাপটের সঙ্গেই না জিতে নিল বাংলাদেশ। শুরু থেকে শেষ পর্যন্ত এক ছন্দে খেলে ৪২ বল বাকি থাকতে সহজেই হারাল আইরিশদের।

সংক্ষিপ্ত স্কোর:

আয়ারল্যান্ড: ৫০ ওভারে ২৯২/৮ (স্টার্লিং ১৩০, ম্যাককলাম ৫, বালবার্নি ২০, পোর্টারফিল্ড ৯৪, ও’ব্রায়েন ৩, অ্যাডায়ার ১১, উইলসন ১২, ডকরেল ৪, ম্যাককার্থি ১* আবু জায়েদ ৫/৫৮, রুবেল ১/৪১, সাইফ ২/৪৩, মোসাদ্দেক ০/৩২, সাকিব ০/৬৫, মাশরাফি ০/৪৭)

বাংলাদেশ: ৪৩ ওভারে ২৯৪/৪ (তামিম ৫৭, লিটন ৭৬, সাকিব ৫০ আহত অবসর, মুশফিক ৩৫, মাহমুদউল্লাহ ৩৫*, মোসাদ্দেক ১৪, সাব্বির ৭*; অ্যাডায়ার ১/৫২, ম্যাককার্থি ১/৬১, লিটল ০/৬৭, র্যানকিন ২/৪৮, ডকরেল ০/৫৭)

ফল: বাংলাদেশ ৬ উইকেটে জয়ী

ঢাকাটাইমস/১৫মে/ ইএস

সংবাদটি শেয়ার করুন

খেলাধুলা বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

খেলাধুলা এর সর্বশেষ

এই বিভাগের সব খবর

শিরোনাম :