ঈদে চঞ্চলের দেড় ডজন নাটক

বিনোদন প্রতিবেদক
 | প্রকাশিত : ১৬ মে ২০১৯, ১০:৪১

নাট্য জগতের তুমুল জনপ্রিয় একজন অভিনেতা চঞ্চল চৌধুরী। হাসির নাটকগুলোতে তার তুলনা শুধু তিনিই। সারা বছরই তিনি বিভিন্ন নাটকের কাজ নিয়ে তুমুল ব্যস্ত থাকেন। আর যেকোনো উৎসবে তো সেই ব্যস্ততা দ্বিগুণ হয়ে যায়। বিশেষ করে, দুই ঈদে তার অভিনীত একগুচ্ছ নাটক থাকবেই। নইলে যেন বিভিন্ন চ্যানেলের ঈদের অনুষ্ঠানই পানসে হয়ে যায়।

সেই ধারাবাহিকতায় এবারের ঈদেও একগুচ্ছ নাটক নিয়ে ছোট পর্দায় হাজির হবেন চঞ্চল চৌধুরী। এই সংখ্যাটা প্রায় ২০-এর কাছাকাছি। নাটকগুলোর মধ্যে সাতটিই রয়েছে ধারাবাহিক। সেগুলোর প্রতিটি আবার সাত পর্ব করে। এছাড়া অভিনেতা ও নাট্যকার বৃন্দাবন দাসের লেখা কয়েকটি নাটকে দেখা যাবে তাকে।

পাশাপাশি তার উপস্থিতি থাকবে সাগর জাহান, মাসুদ সেজান, গোলাম সোহরাব দোদুল, সুমন আনোয়ার, অনিমেষ আইচ, দীপু হাজরা, সকাল আহমেদের মতো জনপ্রিয় নির্মাতাদের নির্মাণ করা নাটকগুলোতে। এই সবগুলো নাটকই ঈদের অনুষ্ঠানমালায় বিভিন্ন দিন বিভিন্ন টেলিভিশন চ্যানেলে প্রচারিত হবে।

চঞ্চল চৌধুরী বলেন, ‘প্রতিটা শিল্পীর কাজের একটা স্বাচ্ছন্দ্যের জায়গা আছে। আমি সেই জায়গাটা যাদের কাছে পাই, তাদের সঙ্গে নিয়মিত কাজ করার চেষ্টা করি। এটা সবার ক্ষেত্রে স্বাভাবিক বিষয়। তার বাইরে কাজ করি না তেমন নয়। তবে সেই সংখ্যাটা খুব কম। গল্প ও চরিত্র পছন্দ হলে তখনই কাজের ব্যাপারে সায় দেই।’

এক উৎসবে এতগুলো নাটকে অভিনয় প্রসঙ্গে অভিনেতা বলেন, ‘প্রতিটি উৎসবেই আমার একাধিক নাটক থাকে। তবে  এবারের ঈদে সংখ্যাটা একটু বেশি। সবগুলো নাটকের গল্পই বেশ চমৎকার। ঈদের এই কাজগুলো দর্শকদের অবসরে ভালো বিনোদন দেবে বলে আশা করি। সেই প্রত্যাশা থেকে একটু কষ্ট হলেও কাজগুলো করেছি।’

তবে শুধু নাটক নয়, চলচ্চিত্রেও বিচরণ রয়েছে চঞ্চল চৌধুরীর। এ পর্যন্ত যতগুলো ছবিতে তিনি অভিনয় করেছেন সবকটিই দর্শকপ্রিয়তা পেয়েছে। ছবিগুলোর মধ্যে ‘মনপুরা’, ‘আয়নাবাজি’ ও ‘দেবী’ উল্লেখযোগ্য। এর মধ্যে ‘মনপুরা’ ও ‘আয়নবাজি’ ছবিতে তার অসাধারণ অভিনয়ের জন্য শ্রেষ্ঠ অভিনেতা বিভাগে দুটি ‘জাতীয় চলচ্চিত্র পুরস্কার’ জেতেন খ্যাতিমান এই বিনোদন ব্যক্তিত্ব।

ঢাকাটাইমস/১৬ মে/এএইচ

সংবাদটি শেয়ার করুন

বিনোদন বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :