ইয়াবাসহ আটক ‘মাদক কারবারি’ গুলিতে নিহত

টেকনাফ (কক্সবাজার) প্রতিবেদক, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ১৬ মে ২০১৯, ১১:১৩
ফাইল ছবি

কক্সবাজারের টেকনাফে বিজিবি ও পুলিশের সঙ্গে কথিত বন্দুকযুদ্ধে মো. সিরাজ নামে ২৭ বছর বয়সী এক যুবক নিহত হয়েছেন। যিনি মাদক কারবারি বলে দাবি করছে আইনশৃঙ্খলা বাহিনী। বন্দুকযুদ্ধে নিহত হওয়ার আগে তাকে ৫০ হাজার ইয়াবাসহ আটক করেছিল বাংলাদেশের সীমান্তরক্ষী বাহিনী।

বুধবার রাতে উপজেলার টেকনাফ সাবরাং আচার বনিয়া লবন মাঠ এলাকায় এ ঘটনা ঘটে। নিহত সিরাজ সাবরাং ইউনিয়নের আচার বনিয়া এলাকার ফজর আহামদের ছেলে।

টেকনাফস্থ ২ বর্ডার গার্ড ব্যাটলিয়ানের অধিনায়ক লে. কর্নেল মোহাম্মদ ফয়সল হাসান খান (পিএসসি) বলেন, গত সোমবার রাত সাড়ে ১০টার দিকে সিরাজকে ৫০ হাজার পিস ইয়াবাসহ আটক করে বিজিবি। জিজ্ঞাসাবাদে তিনি নাফ নদী পার হয়ে সাবরাং ইউনিয়নের আচার বনিয়া লবণের মাঠ পয়েন্ট দিয়ে বিপুল ইয়াবার চালান আসার খবর জানান। তার দেয়া তথ্য অনুযায়ী মঙ্গলবার রাত সাড়ে আটটার দিকে সাবরাং আচারবনিয়া লবণের মাঠ এলাকায় বিজিবি ও পুলিশ যৌথ অভিযান পরিচালনা করে।

যৌথবাহিনীর সদস্যরা ঘটনাস্থলে পৌঁছলে সিরাজের সহযোগীরা তাদের লক্ষ্য করে গুলি চালায়। আত্মরক্ষার্থে যৌথ বাহিনীও পাল্টা গুলি চালায়। পাঁচ মিনিট গুলি বিনিময়ের পর ইয়াবা কারবারিরা পালিয়ে যায়। পরে ঘটনাস্থল থেকে গুলিবিদ্ধ অবস্থায় সিরাজকে উদ্ধার করে টেকনাফ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নেয়া হয়। সেখানে প্রাথমিক চিকিৎসা দেয়ার পর কক্সবাজার সদর হাসপাতালে নেয়া হলে কর্তব্যরত চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন।

এছাড়া বন্দুকযুদ্ধের সময় বিজিবি ও পুলিশের চার সদস্য আহত হয়েছেন। তাদের প্রাথমিক চিকিৎসা দেয়া হয়েছে।

ফয়সল হাসান খান আরও বলেন, বন্দুকযুদ্ধের পর ঘটনাস্থল থেকে দুটি দেশীয় অস্ত্র, ১২ রাউন্ড গুলি ও আটটি খালি খোসা উদ্ধার করা হয়েছে। নিহতের লাশ ময়নাতদন্তের জন্য কক্সবাজার সদর হাসপাতাল মর্গে পাঠানো হয়। এ ব্যাপারে আইনি ব্যবস্থা নেয়া হবে।

ঢাকাটাইমস/১৬মে/প্রতিনিধি/এমআর

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :