গাংনীতে ঝড়ে ভেঙেছে গাছ ও বৈদ্যুতিক খুঁটি

প্রকাশ | ১৬ মে ২০১৯, ১১:৩১

মেহেরপুর প্রতিবেদক, ঢাকাটাইমস

মেহেরপুরের গাংনীতে ঘণ্টাব্যাপী চলা কালবৈশাখী ঝড়ে ভেঙে পড়েছে গাছপালা ও বৈদ্যুতিক খুঁটি। বিদ্যুৎহীন হয়েছেন প্রায় চল্লিশ হাজার গ্রাহক।

বুধবার রাত নয়টার দিকে শুরু হওয়া ঝড় ও বৃষ্টিতে এসব গাছপালা ভেঙে যায়। বাতাসে গাছ ভেঙে বৈদ্যুতিক তারের উপর পড়ায় ভেঙে গেছে বৈদ্যুতিক খুঁটিও। এর ফলে ঝড়ের সময় থেকে বিদ্যুৎ বিচ্ছিন্ন হয়ে পড়েছে প্রায় চল্লিশ হাজার গ্রাহক।

জানা গেছে, কয়েকদিনের ভ্যাপসা গরমের পর বুধবার সারাদিনও তীব্র গরম ছিল গাংনীতে। সন্ধ্যার পর আস্তে আস্তে আকাশে মেঘ জমতে থাকে। রাত নয়টার দিকে শুরু হয় কালবৈশাখী ঝড়। সঙ্গে বৃষ্টিও। এ সময় উপজেলার অনেক এলাকায় গাছপালা ভেঙে পড়ে। ভেঙে যায় বৈদ্যুতিক খুঁটি। এতে বিপাকে পড়তে হয় চল্লিশ হাজারের মতো বিদ্যুতের গ্রাহককে।

এছাড়া ভারী বৃষ্টিতে ডুবে গেছে নিচু এলাকার বোরো ধানের ক্ষেত। ঝরে পড়েছে গাছের আম। বৃহস্পতিবার সকাল থেকে খুঁটি মেরামতের কাজ শুরু করে বিদ্যুৎ বিভাগ।

মেহেরপুর পল্লী বিদ্যুৎ সমিতির গাংনী জোনাল অফিসের ডেপুটি জেনারেল ম্যানেজার নিরাপদ দাস জানান, বুধবার রাত সাড়ে নয়টার দিকে শুরু হয়ে ১০টা ৪০ মিনিট পর্যন্ত একটানা ঝড় হয়েছে। এতে একাধিক বৈদ্যুতিক খুঁটি ভেঙে পড়েছে। যার ফলে গ্রাহকরা বিদ্যুৎ বিছিন্ন হয়ে আছে। বিদ্যুৎ সরবরাহ স্বাভাবিক করার কাজ চলছে।

ঢাকাটাইমস/১৬মে/প্রতিনিধি/এমআর