কোহলির কারণে বিশ্বকাপ জিতবে না ভারত!

ক্রীড়া ডেস্ক, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ১৬ মে ২০১৯, ১৪:৪৪

ক্রীড়া জগতে জ্যোতিষী গ্রিনস্টোন লোবোর নামডাক রয়েছে। এর আগেও বেশ কয়েকবার বড় কোনো টুর্নামেন্টের আগে তিনি ভবিষ্যদ্বাণী করেছেন। যার মধ্যে সিংহভাগ মিলেছে। সামনে বিশ্বকাপ। ৩০ মে থেকে ইংল্যান্ড-ওয়েলসে শুরু হবে ক্রিকেটের সবচেয়ে বড় আসর।

গ্রিনস্টোন লোবো অবশ্য তাঁর আগেই ভারতীয় সমর্থকদের মন খারাপ করা খবর দিয়েছিলেন। তাঁর গণনা, এবার কোহলির জন্যই বিশ্বকাপ জয়ের সম্ভাবনা নেই ভারতের। মুম্বাইয়ের জনপ্রিয় জ্যোতিষী লোবো হাউজ্যাট নামের একটি বই প্রকাশ করেছিলেন। সেখানেই তিনি বলেছিলেন, ‘বিরাট কোহলির জন্মসালটা ১৯৮৬ কিংবা ১৯৮৭ সালে হলে সমস্যা ছিল না। কিন্তু ১৯৮৮ সালে জন্মগ্রহণকারী কারো জন্য এই বছরটা ভালো যাবে না।’

২০১৯ সালের বিশ্বকাপ জিতবে না ভারত। এই ব্যাপারে তিনি কার্যত নিশ্চিত। তাহলে কোন দল জিততে পারে? লোবোর ভবিষ্যদ্বাণী, বিশ্বকাপ দলের অধিনায়কদের জন্মসালের উপর এবার অনেক কিছু নির্ভর করবে। এবারের বিশ্বকাপ যে দল জিতবে তার অধিনায়কের জন্ম ১৯৮৫ থেকে ১৯৮৭ সালের মধ্যে হতে হবে। কারণ, এই সময়টায় ইউরেনাস এবং নেপচুন সবচেয়ে শক্তিশালী অবস্থানে ছিল। সেটাই অধিনায়ককে বিশ্বজয়ে সাহায্য করবে।

১৯৮৫ থেকে ১৯৮। অস্ট্রেলিয়ার অ্যারো ফিঞ্চ, ইংল্যান্ডের ইয়ন মরগ্যান ও পাকিস্তানের সরফরাজ আহমেদ। এই তিনজনের ওই সময়ের মধ্যে জন্মসাল। তবে লোবো গণনা করেছেন, সরফরাজের পাকিস্তান এবার বিশ্বকাপ জিতবে না। কারণ পাকিস্তান অধিনায়ক ইতোমধ্যে বড় একটি ট্রফি জিতে ফেলেছেন। ২০১৭ সালের চ্যাম্পিয়ন্স ট্রফি। তাহলে অস্ট্রেলিয়া নাকি ইংল্যান্ড? লোবোর মতে, ইংল্যান্ড ভালো অবস্থানে রয়েছে। কারণ, অস্ট্রেলিয়া দলে গত বিশ্বকাপজয়ী দলের পাঁচজন সদস্য রয়েছে। যা কিনা দলের ভাগ্যের বিপরীতে যেতে পারে। লোবো তাই মরগ্যানের ইংল্যান্ডকেই চ্যাম্পিয়ন বলে দাবি করছেন।

তাহলে কি ভারতের কোনো সম্ভাবনাই নেই? লোবোর দাবি, রোহিত শর্মার জন্মসাল গ্রহ-নক্ষত্রের অনুকূলে। তাই বিরাট কোহলির পরিবর্তে রোহিত শর্মা অধিনায়ক হলে ভারতের জয়ের সম্ভাবনা বাড়তে পারে। তবে লোবো ভবিষ্যদ্বাণী করেছেন, ভারত-পাকিস্তান লড়াইয়ে এবারও ভারতই জিতবে।

(ঢাকাটাইমস/১৫ মে/এসইউএল)

সংবাদটি শেয়ার করুন

খেলাধুলা বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :