কোপা ইতালিয়ার শিরোপা জিতল লাজিও

ক্রীড়া ডেস্ক, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ১৬ মে ২০১৯, ১৫:২৫

বুধবার রাতে স্টেডিয়াম অলিম্পিকোতে কোপা ইতালিয়ার ফাইনাল ম্যাচে আটলান্টাকে ২-০ গোলে পরাজিত করে শিরোপা জয়ের আনন্দে মাতে সিমিওনে ইনজাঘির শিষ্যরা। এ নিয়ে সপ্তমবারের মতো কোপা ইতালিয়ার প্রতিযোগিতায় শিরোপা জিতল লাজিও। সর্বশেষ তারা চ্যাম্পিয়ন হয়েছিল ২০১৩ সালে। দীর্ঘ চার বছরে কোনো ঘরোয়া লিগ জিতল ইতালির ক্লাবটি। জয়টি লাজিওকে আগামী মৌসুমে ইউরোপা লিগের গ্রুপ পর্বের টিকেট সংগ্রহও করে দিয়েছে। 

জয়ের উচ্ছ্বাসে লাজিও কোচ সিমিওনি ইনজাঘি ম্যাচ পরবর্তী সংবাদ সম্মেলনে বলেন, ‘উচ্ছ্বাসিত ভক্তদের সামনে এটা ছিল অনেক সুন্দর একটি সন্ধ্যা। আমরা অনেক ভালো খেলছিলাম, এটা একটি রুদ্ধশ্বাস ম্যাচ ছিল, টিম আটলান্টাকেও শুভেচ্ছা জানাচ্ছি। কারণ এটা অনেক কঠিন একটি ম্যাচ ছিলো।’

কোচ অতিরিক্ত খেলোয়াড়দের মাঠের বাইরে থেকে সমর্থন করার বিষয়টিকে প্রশংসা করেছেন। খেলাটি শুরু থেকে একটি স্নায়ুবিক ব্যাপার ছিল। কিন্তু বার্গম পার্ক প্রথমার্ধে সেরা সুযোগটি সৃষ্টি করেন  যখন মার্টিন ডি রুনের প্রতিভাধর শট গোলরক্ষককে নিয়ে পোস্টে আঘাত করে।

বদলি হিসেবে নেমে কয়েক মিনিটের মধ্যেই স্ট্রাইকার মেলেনকোভিচ সেভিচ রোজ কর্নার থেকে আসা বল হেড দিয়ে জালে জড়িয়ে এগিয়ে দেন লাজিওকে। গোলটি হয় ম্যাচের ৮২তম মিনিটে। ৯০তম মিনিটে জোয়াকুইন কোরেয়া দলকে ২-০ গোলে এগিয়ে দেন। পরে আর কোনো গোল না হওয়ায় ২-০ গোলে জয় নিয়ে চ্যাম্পিয়ন হয় লাজিও। আর হতাশা নিয়ে মাঠ ছাড়ে আটলান্টা।

ম্যাচ শেষে আটলান্টা কোচ গিয়ান পিয়ারো গেসপারিনি বলেন, ‘হারটা অবশ্যই আমাদের জন্য অনেক কষ্টদায়ক। তবে দুই দলের জন্যই ফাইনাল ম্যাচটি অনেক কঠিন ছিল। আমরা ভালো অবস্থায় ছিলাম। কিন্তু একটি অকল্পনীয় কর্নারে খেলা হারিয়েছি, এটা আমাদের জন্য লজ্জাজনক।’

(ঢাকাটাইমস/১৬ মে/এআই/এসইউএল)

 

সংবাদটি শেয়ার করুন

খেলাধুলা বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :