পদবঞ্চিতদের দাবি

১৭ নয়, ছাত্রলীগ কমিটিতে বিতর্কিত শতাধিক

নিজস্ব প্রতিবেদক, ঢাকাটাইমস
| আপডেট : ১৬ মে ২০১৯, ১৬:১৮ | প্রকাশিত : ১৬ মে ২০১৯, ১৬:১২

সদ্যঘোষিত পূর্ণাঙ্গ কমিটির ১৭ জনকে ‘বিতর্কিত’ চিহ্নিত করেছে ছাত্রলীগ। তবে পদবঞ্চিত নেতারা ৩০১ সদস্যের কমিটির শতাধিক নেতাকেই বিতর্কিত বলে দাবি করছেন। একইসঙ্গে এ নিয়ে আন্দোলনকারীদের নানা ভয়ভীতি দেখানো হচ্ছে বলেও অভিযোগ করছেন তারা।

বৃহস্পতিবার দুপুরে ঢাকা বিশ্ববিদ্যালয়ের মধুর ক্যান্টিনে এক সংবাদ সম্মেলনে এমন দাবি করেন ছাত্রলীগের পদবঞ্চিত নেতা সাবেক প্রচার সম্পাদক সাইফ বাবু।

এর আগে বুধবার দিবাগত মধ্যরাতে ছাত্রলীগ সভাপতি রেজোয়ানুল হক চৌধুরী শোভন ও সাধারণ সম্পাদক গোলাম রাব্বানী ধানমন্ডিতে আওয়ামী লীগ সভানেত্রীর রাজনৈতিক কার্যালয়ে এক সংবাদ সম্মেলনে আসেন।

সেখানে তারা বলেন, ঘোষিত কমিটিতে ১৭ জন বিতর্কিত আছে। বিতর্কিত এই ১৭ জনকে নির্দোষ প্রমাণ করার জন্য ২৪ ঘণ্টা সময়ও বেঁধে দেন। পাশাপাশি কমিটি ঘোষণার পর যারা মারামারি করেছেন তাদের বিরুদ্ধে ব্যবস্থা নেওয়ারও হুঁশিয়ারি দেন শোভন।

পদবঞ্চিতদের সংবাদ সম্মেলনে লিখিত বক্তব্যে সাইফ বাবু বলেন, ‘নতুন কমিটি যে বিতর্কিত, এই ১৭ জনের মাধ্যমে তা প্রমাণিত হয়েছে। আন্দোলনকারীদের ভয়ভীতি দেখানো হচ্ছে।’

তিনি বলেন, ‘প্রধানমন্ত্রী শেখ হাসিনা কমিটি পুনর্গঠনের নির্দেশ দিয়েছেন। এতে আমরা আনন্দিত হয়ে এখানে উপস্থিত হয়েছি। প্রধানমন্ত্রীর সিদ্ধান্ত বাস্তবায়ন করতে হবে। আর নির্দেশ অমান্য করলে শক্ত জবাব দেওয়া হবে।’

বঙ্গবন্ধুর আর্দশের একজন সৈনিক বেঁচে থাকতে ছাত্রলীগের কেউ ক্ষতি করতে পারবে না বলেও উল্লেখ করেন তিনি। এসময় পদবঞ্চিত নেতাদের অনেকেই উপস্থিত ছিলেন।

ঢাকাটাইমস/১৬মে/ডিএম

সংবাদটি শেয়ার করুন

রাজনীতি বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :