ধামরাইয়ে জমি দখল নিয়ে সংঘর্ষে আহত ৫

নিজস্ব প্রতিবেদক, সাভার
 | প্রকাশিত : ১৬ মে ২০১৯, ১৭:১৯

ঢাকার ধামরাইয়ে বিরোধপূর্ণ জমি দখল করা নিয়ে সংঘর্ষে জড়িয়েছে দুটি পরিবার। এতে উভয় পরিবারের পাঁচজন আহত হয়েছেন। বুধবার দিবাগত রাত ১২টার দিকে উপজেলার কুল্লা ইউনিয়নের বড় চন্দ্রাইল গ্রামের বাসিন্দা আবদুল গণি ও আব্দুল মজিদের পরিবারের মধ্যে এই সংঘর্ষের ঘটনা ঘটে।

স্থানীয়রা জানায়, আব্দুল মজিদ ও আব্দুল গণির পরিবারের মধ্যে দীর্ঘদিন ধরে জমি নিয়ে বিরোধ চলে আসছিল। এ নিয়ে বুধবার রাতে উভয় পরিবারের সদস্যদের মধ্যে তর্কাতর্কি হয়। পরে তারা সংঘর্ষে জড়ান। সংঘর্ষে আব্দুল গণিসহ উভয় পরিবারের অন্তত পাঁচজন আহত হয়।

আহতদের উদ্ধার করে ধামরাই উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করা হয়। তাদের মধ্যে আব্দুল গণির অবস্থা আশঙ্কাজনক বলে জানা গেছে।

আহত গণির ছেলে আব্দুল বাতেন অভিযোগ করে বলেন, বড় চন্দ্রাইল মৌজার তাদের পৈতৃক ৭০ শতাংশ জমি দীর্ঘদিন ধরেই জোরপূর্বক দখলের চেষ্টা করছিল একই এলাকার আব্দুল মজিদ, মাইনুদ্দিন ও বাদশা মিয়ার পরিবার। গত ৯ মে তারা ওই জমি অন্যায়ভাবে নিজেদের দাবি করে ঘর নির্মাণ করতে যায়। এতে বাধা দিলে তাদের পরিবারের সবাইকে প্রাণে মেরে ফেলার হুমকি দেয় তারা। এ ঘটনায় থানায় অভিযোগ করা হয়েছিল বলে জানান তিনি।

ধামরাই থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা দীপক চন্দ্র সাহা জানান, দুই পরিবারের মধ্যে বিরোধপূর্ণ জমি নিয়ে সংঘর্ষের ঘটনায় পুলিশ ঘটনাস্থল পরিদর্শন করেছে। এ বিষয়ে তদন্ত সাপেক্ষে দোষীদের বিরুদ্ধে আইনগত ব্যবস্থা নেয়া হবে বলে জানান তিনি।

ঢাকাটাইমস/১৬মে/আইআই/এমআর

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

বাংলাদেশ এর সর্বশেষ

এই বিভাগের সব খবর

শিরোনাম :