ভিয়েনায় বাংলাদেশি কমিউনিটির নেতা ফরহাদ চিরনিদ্রায় শায়িত

হাসান তামিম, অস্ট্রিয়া
 | প্রকাশিত : ১৬ মে ২০১৯, ২০:২৮

অস্ট্রিয়ার বাংলা কমিউনিটির অভিভাবক এবং বাংলাদেশ অস্ট্রিয়া সমিতির একাধিকবার নির্বাচিত সভাপতি, বঙ্গবন্ধুর আদর্শের সৈনিক, বাংলাদেশ আওয়ামী লীগ একাংশের সভাপতি শাহ মোহাম্মদ ফরহাদের জানাজা এবং দাফন সম্পন্ন হয়েছে।

বুধবার বাদ জোহর ভিয়েনাস্থ কেন্দ্রীয় ইসলামিক কবরস্থান প্রাঙ্গণে জানাজা শেষে চিরনিদ্রায় শায়িত হন ভিয়েনাস্থ বাংলা কমিউনিটির ‘মুকুটহীন সম্রাট’ শাহ মোহাম্মদ ফরহাদ।

জানাজায় উপস্থিত ছিলেন- ভিয়েনাস্থ বাংলাদেশ দূতাবাসের রাষ্ট্রদূত এম আবু জাফর, দূতালয় প্রধান রাহাত বিন জামান, শাহ মোহাম্মদ ফরহাদের সহধর্মিনী জান্নাতুল ফরহাদ, শাহ মোহাম্মদ ফরহাদের কন্যা ফারজানা, সর্বইউরোপিয়ান আওয়ামী লীগের সভাপতি এম নজরুল ইসলাম, বঙ্গবন্ধু পরিষদ ভিয়েনার সভাপতি রবিন মোহাম্মদ আলী, আওয়ামী লীগ নেতা এবং শাহ মোহাম্মদ ফরহাদের ঘনিষ্ঠ সহচর রানা বখতিয়ার, আওয়ামী লীগ নেতা কাঞ্চন, বাংলাদেশ অস্ট্রিয়া সমিতির সভাপতি মোস্তাফিজুর রহমান সুমন এবং সাধারণ সম্পাদক সালমান কবির সোহাগ, বাংলাদেশ অস্ট্রিয়া আওয়ামী লীগের সভাপতি খন্দকার হাফিজুর রহমান, সাধারণ সম্পাদক সাইফুল কবির, বাংলাদেশ অস্ট্রিয়া প্রেসক্লাবের সভাপতি মাহবুবুর রহমান, সাধারণ সম্পাদক সালাউদ্দিন তরুণ, বাংলাদেশ অস্ট্রিয়া প্রেসক্লাবের প্রতিষ্ঠাতা আবিদ হোসেন খান তপন, অস্ট্রিয়া বিএনপি নেতা নেয়ামুল বশির এবং ফজলুর রহমান বকুল, লেখক সাইফুজ্জামান শেখসহ ভিয়েনাস্থ প্রবাসী বাংলাদেশিরা।

জানাজার শুরুতে শাহ মোহাম্মদ ফরহাদের কন্যা ফারজানা তার বক্তব্যে বলেন, আমার বাবা সকলের ভালোবাসার ও শ্রদ্ধারপাত্র ছিলেন। আপনাদের কারো মনে যদি আমার বাবা কষ্ট দিয়ে থাকেন, তাহলে মাফ করে দেবেন এবং যদি বাবার কাছে দাবি থাকে, তাহলে আমার সাথে যোগাযোগ করবেন।

শাহ মোহাম্মদ ফরহাদের ঘনিষ্ঠ সহচর আওয়ামী লীগ নেতা রানা বখতিয়ার বলেন, ফরহাদ ভাই আমাদের মাঝে সবসময় ভালোবাসারপাত্র হয়ে থাকবেন। আমরা সবাই ফরহাদ ভাইয়ের দেখানো পথ ধরে চলব এবং তার অসমাপ্ত কাজগুলো সম্পন্ন করব।

বঙ্গবন্ধু পরিষদ ভিয়েনার সভাপতি রবিন মোহাম্মদ আলী বলেন, আমি আমার অভিভাবক হারিয়েছি। ফরহাদ ভাই ছিলেন আওয়ামী লীগের নিবেদিতপ্রাণ এবং বঙ্গবন্ধু আদর্শের সৈনিক। এসময় তিনি কান্নায় ভেঙে পড়েন।

বাংলাদেশ অস্ট্রিয়া সমিতির সভাপতি মোস্তাফিজুর রহমান সুমন বলেন, ফরহাদ আমাদের বর্তমান কমিটির সম্মানিত সদস্য ছিলেন। নির্বাচনের পূর্ব মুহূর্তে আমাদের সাথে বৃষ্টিতে ভিজে প্রচার চালিয়েছেন। আমরা ভিয়েনাবাসী ফরহাদ ভাইয়ের কাছে আজীবন কৃতজ্ঞ থাকব।

সন্ধ্যায় শাহ মোহাম্মদ ফরহাদের আত্মার মাগফেরাত কামনা করে ভিয়েনাস্থ বায়তুল মোকারম জামে মসজিদে এক দোয়ার আয়োজন করেছেন ভিয়েনাবাসী।

(ঢাকাটাইমস/১৬মে/এলএ)

সংবাদটি শেয়ার করুন

প্রবাসের খবর বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :