পিরোজপুরে ইসলামী ফাউন্ডেশনের ডিডি’কে হুমকির অভিযোগ

পিরোজপুর প্রতিনিধি, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ১৬ মে ২০১৯, ২১:৫৯

পিরোজপুরে ইসলামী ফাউন্ডেশনের গণশিক্ষা কার্যক্রমের ভুয়া কেন্দ্র উদ্ঘাটন ও কয়েকজন কেন্দ্র শিক্ষকের বেতন বন্ধ করায় ফাউন্ডেশনের উপ-পরিচালককে ভুয়া মামলা দিয়ে ফাঁসানোর হুমকির অভিযোগ উঠেছে জেলা আওয়ামী ওলামা লীগের সাধারণ সম্পাদক ও জেলা ইমাম সমিতির সভাপতির বিরুদ্ধে। এঘটনায় পিরোজপুর জেলা কার্যালয়ের উপ-পরিচালক এ, কে, এম সাদ উদ্দিন গত ১১ মে শনিবার পিরোজপুর সদর থানায় একটি সাধারণ ডায়েরি করেছেন।

সাধারণ ডায়েরির অভিযোগে উপ-পরিচালক উল্লেখ করেন, গত ৩০ জানুয়ারি ইসলামী ফাউন্ডেশন পিরোজপুর জেলা কার্যালয়ে দায়িত্বভার গ্রহণ করে জেলার সদর উপজেলার গণশিক্ষা কার্যক্রমে কিছু নামমাত্র প্রতিষ্ঠান চিহ্নিত করেন। এসব প্রতিষ্ঠান বন্ধের উদ্দেশ্য এ কার্যক্রমের সকল শিক্ষকদের নিয়ে একটি সমন্বয় সভা করেন। সভায় ওই ভুয়া প্রতিষ্ঠান বন্ধের ঘোষণা দেন এবং অফিস অন্যত্র স্থানান্তরিত করার কথা বলেন।

এ খবর মাওলানা মো. নাসির উদ্দিনের জানতে পেরে গত ২ এপ্রিল দুপুরে তাকে এমপির মোড়ে ডেকে নিয়ে বলেন, আপনি নতুন এসেছেন। যেভাবে আছেন সেভাবেই থাকেন, কোন প্রকার বাড়াবাড়ি করবেন না। আগে এই প্রতিষ্ঠান যেভাবে চলছিল এখনও সেভাবেই চলবে। এ প্রতিষ্ঠানের কমিটিতে তার (নাসির উদ্দিন) নাম যেভাবে আছে, সেভাবেই থাকবে এবং অফিস বর্তমান স্থান থেকে স্থানান্তরিত করা যাবে না। এ কথা না শুনলে আমাকে (উপ-পরিচালক) ও প্রতিষ্ঠানের কর্মচারীদের ভুয়া মামলা দিয়ে ফাঁসানোর ভয়ভীতি প্রদর্শন ও হুমকি দেন।

এ বিষয়ে উপ-পরিচালক এ,কে, এম সাদ উদ্দিন বলেন, তিনি যোগদানের পরে সদর উপজেলার গণশিক্ষা কার্যক্রমের চারটি কেন্দ্রের শিক্ষকের বেতন স্থগিত করেছেন। তারা নাসির মাওলানার অনুসারী হওয়ায় তিনি ক্ষিপ্ত হয়ে আমাকে এ হুমকি দিয়েছেন।

এছাড়া, বর্তমানে ইসলামী ফাউন্ডেশনের অফিসটির নির্ধারিত ভাড়া সরকারি বিধি অনুযায়ী অত্যাধিক হওয়ায় গণপূর্ত বিভাগ নির্ধারিত ভাড়া দেয়া সম্ভব হবে না বলে জানিয়েছেন। তাই ঊর্ধ্বতন কর্তৃপক্ষের নির্দেশে বেসরকারি বাড়িতে অফিস সরানো হচ্ছে। তাতেও নাসির মাওলানার সমস্যা হওয়ায় তিনি বাধা দিচ্ছেন। বিষয়টি ঊর্ধ্বতন কর্তৃপক্ষের সাথে আলোচনা করে থানায় সাধারণ ডায়েরি করতে দেরি হয়েছে বলে তিনি জানান।

হুমকির কথা অস্বীকার করে মাওলানা নাসির উদ্দিন মাতুব্বর বলেন, উপ-পরিচালকের সাথে কখনোই এবিষয়ে কোনো কথা হয়নি। তার বিরুদ্ধে থানায় আনীত অভিযোগ মিথ্যা। কি কারণে তার বিরুদ্ধে থানায় সাধারণ ডায়েরি করা হয়েছে তাও তিনি জানেন না।

(ঢাকাটাইমস/১৬মে/এলএ)

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

বাংলাদেশ এর সর্বশেষ

এই বিভাগের সব খবর

শিরোনাম :