ইরানের সঙ্গে যুদ্ধ এড়ানোর নির্দেশ ট্রাম্পের

আন্তর্জাতিক ডেস্ক, ঢাকাটইমস
| আপডেট : ১৭ মে ২০১৯, ১৯:৪৫ | প্রকাশিত : ১৭ মে ২০১৯, ১৮:১৭

মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড টাম্প তার প্রশাসনের কর্মকর্তাদেরকে ইরানের সঙ্গে যুদ্ধ এড়ানোর নির্দেশ দিয়েছেন। দেশটির নিরাপত্তা উপদেষ্টা জন বল্টন ও পররাষ্ট্রমন্ত্রী মাইক পম্পেই যখন ইরানের সঙ্গে যুদ্ধ উত্তেজনাকে তুঙ্গে নিয়ে গেছেন তখন ট্রাম্প এ নির্দেশ দিয়েছেন বলে জানায় নিউ ইয়র্ক টাইমস ও বার্তা সংস্থা রয়টার্স।

টাইমস আজ শুক্রবার এক প্রতিবেদনে বলেছে, বুধবার সকালে এক বৈঠক থেকে প্রেসিডেন্ট ট্রাম্প তার যুদ্ধবাজ কর্মকর্তাদেরকে বার্তা দিয়েছেন যে, তিনি ইরানের ওপর এমন চাপ সৃষ্টি করতে চান না যা যুদ্ধে রূপ নেবে। পত্রিকাটি পাঁচজন কর্মকর্তার বরাত দিয়ে জানিয়েছে, ট্রাম্প শক্তভাবে বলেছেন তিনি ইরানের সঙ্গে যুদ্ধ চান না। এ বিষয়ে ট্রাম্প প্রশাসনের ভেতরে বিতর্কও হয়েছে।

এদিকে রয়টার্স বলেছে, প্রেসিডেন্ট ট্রাম্প তার জাতীয় নিরাপত্তা টিম ও অন্য সহযোগিদের সঙ্গে যুদ্ধ এড়ানোর বিষয়ে কথা বলেছেন। নাম প্রকাশ না করার শর্তে এক কর্মকর্তা জানান, প্রেসিডেন্ট ট্রাম্প যুদ্ধে জড়াতে চান না; তিনি যুদ্ধ চাইছেন না।

রয়টার্সের রিপোর্টে বলা হয়েছে, জাতীয় নিরাপত্তা উপদেষ্টা জন বোল্টনের মতো যেসব কর্মকর্তা ইরানের সঙ্গে যুদ্ধ বাধাতে চান তাদের ব্যাপারে ট্রাম্প ব্যক্তিগতভাবে উদ্বেগ প্রকাশ করেছেন।

ঢাকাটাইমস/১৭মে/ ইএস

সংবাদটি শেয়ার করুন

আন্তর্জাতিক বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :