ম্যাচ পরিত্যক্ত হলে চ্যাম্পিয়ন বাংলাদেশ

প্রকাশ | ১৭ মে ২০১৯, ১৮:২৬ | আপডেট: ১৭ মে ২০১৯, ২২:০৫

ক্রীড়া ডেস্ক, ঢাকাটাইমস

 

আয়ারল্যান্ডে ত্রিদেশীয় সিরিজের ফাইনাল ম্যাচটি বৃষ্টির কারণে এখন বন্ধ রয়েছে। এখন সময় গড়ানোর সাথে সাথে ম্যাচের ওভার কমে আসবে। প্রতি ৪.৫০ মিনিটের জন্য এক ওভার করে কমবে। তবে, ম্যাচটি যদি পরিত্যক্ত হয় তবে বাংলাদেশ চ্যাম্পিয়ন হবে। বিষয়টি নিশ্চিত করেছে ক্রিকেট আয়ারল্যান্ড। কারণ, লিগ পর্ব শেষে ১৪ পয়েন্ট নিয়ে বাংলাদেশ পয়েন্ট টেবিলে শীর্ষে ছিল। আর ৯ পয়েন্ট নিয়ে দ্বিতীয় অবস্থানে ছিল ওয়েস্ট ইন্ডিজ।

ডাবলিনের আবহাওয়ার এখন যে পরিস্থিতি তাতে স্থানীয় সময় বিকাল তিনটার আগে বৃষ্টি থামার সম্ভাবনা নেই। যদি ওই সময় বৃষ্টি থামে এবং খেলার পরিস্থিতি থাকে তাহলে ওয়েস্ট ইন্ডিজ আর ব্যাট করবে না। ২০ ওভারে জয়ের জন্য বাংলাদেশের সামনে লক্ষ্যমাত্রা দাঁড়াবে ২০৩।

বৃষ্টিতে খেলা বন্ধ হওয়ার আগে দুর্দান্ত ব্যাট করছিল ওয়েস্ট ইন্ডিজ। দেদারসে রান তুলেছে তারা। দুই ওপেনার শাই হোপ আর সুনিল আমব্রিস দুজনই ব্যক্তিগত অর্ধশত পূরণ করেছেন।

ত্রিদেশীয় সিরিজে আজ বাংলাদেশ ও ওয়েস্ট ইন্ডিজের মধ্যকার ফাইনাল ম্যাচে টস হেরে ব্যাট করতে নামে ওয়েস্ট ইন্ডিজ। ২০.১ ওভার খেলা হওয়ার পর বৃষ্টি নেমেছে। এ কারণে এখন খেলা বন্ধ রয়েছে। খেলা বন্ধ হওয়ার আগ পর্যন্ত ওয়েস্ট ইন্ডিজের সংগ্রহ ২০.১ ওভারে বিনা উইকেটে ১৩১ রান। শাই হোপ ৬৮ ও সুনিল আমব্রিস ৫৯ রান করে অপরাজিত আছেন।

এই ম্যাচে ইনজুরির কারণে বাংলাদেশ একাদশে নেই অলরাউন্ডার সাকিব আল হাসান। তার পরিবর্তে একাদশে ঢুকেছেন মোহাম্মদ মিথুন। একাদশে ফিরেছেন সৌম্য সরকার, মেহেদী হাসান মিরাজ ও মোস্তাফিজুর রহমান। বাদ পড়েছেন লিটন দাস, আবু জায়েদ রাহি ও রুবেল হোসেন। এই সিরিজের লিগ পর্বের ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে দুই ম্যাচ খেলে দুইটিতেই জয় পায় বাংলাদেশ।

(ঢাকাটাইমস/১৭ মে/এসইউএল)