চ্যাম্পিয়ন হতে বাংলাদেশের লক্ষ্যমাত্রা ২১০

ক্রীড়া প্রতিবেদক, ঢাকাটাইমস
| আপডেট : ১৮ মে ২০১৯, ০০:৫২ | প্রকাশিত : ১৭ মে ২০১৯, ২২:৫৪

নির্ধারিত ২৪ ওভারে ১ উইকেটে ১৫২ রান সংগ্রহ করেছে ওয়েস্ট ইন্ডিজ। কিন্তু জয়ের জন্য বাংলাদেশের সামনে লক্ষ্যমাত্রা দাঁড়িয়েছে ২১০ রান। ক্যারিবীয় ওপেনার শাই হোপ ৬৪ বলে ৭৪ রান করে আউট হন। ৬৯ রান করে অপরাজিত থাকেন সুনিল আমব্রিস। ৩ রান করে অপরাজিত থাকেন ড্যারেন ব্রাভো। টাইগার স্পিনার মেহেদী হাসান মিরাজ ১টি উইকেট নিয়েছেন।

ডাবলিনের ম্যালাহাইডে আজ ত্রিদেশীয় সিরিজের ফাইনাল ম্যাচটি শুরু হয় বাংলাদেশ সময় বিকাল তিনটা ৪৫ মিনিট। টস হেরে ব্যাট করতে নামে ওয়েস্ট ইন্ডিজ। ২০.১ ওভার খেলা হওয়ার পর বৃষ্টির কারণে খেলা বন্ধ হয়ে যায়। এরপর বৃষ্টি থামলে বাংলাদেশ সময় রাত সাড়ে দশটায় পুনরায় খেলা শুরু হয়। ম্যাচের ওভার কমিয়ে ২৪ ওভার করা হয়েছে।

বৃষ্টিতে খেলা বন্ধ হওয়ার আগে দুর্দান্ত ব্যাট করছিল ওয়েস্ট ইন্ডিজ। দেদারসে রান তুলেছে তারা। দুই ওপেনার শাই হোপ আর সুনিল আমব্রিস দুজনই ব্যক্তিগত অর্ধশত পূরণ করেন। খেলা বন্ধ হওয়ার আগ পর্যন্ত ওয়েস্ট ইন্ডিজের সংগ্রহ ছিল ২০.১ ওভারে বিনা উইকেটে ১৩১ রান। শাই হোপ ৬৮ ও সুনিল আমব্রিস ৫৯ রান করে অপরাজিত ছিলেন। পুনরায় খেলা শুরু হলে ইনিংসের ২৩তম ওভারে মিরাজের বলে ছক্কা হাঁকাতে গিয়ে মোসাদ্দেক হোসেন সৈকতের হাতে ক্যাচ হন শাই হোপ।

ম্যাচে যদি আবার বৃষ্টি নামে এবং ম্যাচটি যদি পরিত্যক্ত হয় তবে বাংলাদেশ চ্যাম্পিয়ন হবে। বিষয়টি নিশ্চিত করেছে ক্রিকেট আয়ারল্যান্ড। কারণ, লিগ পর্ব শেষে ১৪ পয়েন্ট নিয়ে বাংলাদেশ পয়েন্ট টেবিলে শীর্ষে ছিল। আর ৯ পয়েন্ট নিয়ে দ্বিতীয় অবস্থানে ছিল ওয়েস্ট ইন্ডিজ।

এই ম্যাচে ইনজুরির কারণে বাংলাদেশ একাদশে নেই অলরাউন্ডার সাকিব আল হাসান। তার পরিবর্তে একাদশে ঢুকেছেন মোহাম্মদ মিথুন। একাদশে ফিরেছেন সৌম্য সরকার, মেহেদী হাসান মিরাজ ও মোস্তাফিজুর রহমান। বাদ পড়েছেন লিটন দাস, আবু জায়েদ রাহি ও রুবেল হোসেন। এই সিরিজের লিগ পর্বের ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে দুই ম্যাচ খেলে দুইটিতেই জয় পায় বাংলাদেশ।

সংক্ষিপ্ত স্কোর

ওয়েস্ট ইন্ডিজ ইনিংস: ১৫২/১ (২৪/২৪ ওভার)

(শাই হোপ ৭৪, সুনিল আমব্রিস ৬৯*, ড্যারেন ব্রাভো ৩*; মাশরাফি বিন মর্তুজা ০/২৮, মোহাম্মদ সাইফউদ্দিন ০/২৯, মোস্তাফিজুর রহমান ০/৫০, মোসাদ্দেক হোসেন ০/৯, মেহেদী হাসান মিরাজ ১/২২, সাব্বির রহমান ০/১২)।

(ঢাকাটাইমস/১৭ মে/এসইউএল)

সংবাদটি শেয়ার করুন

খেলাধুলা বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

খেলাধুলা এর সর্বশেষ

এই বিভাগের সব খবর

শিরোনাম :